দক্ষিণবঙ্গ

?>
corona virus btn
corona virus btn
Loading

বাড়ছে সংক্রমণ, দূর্গাপুর নয় এখন বর্ধমানের কোভিড হাসপাতালেই শুরু করোনা রোগীর চিকিৎসা

বাড়ছে সংক্রমণ, দূর্গাপুর নয় এখন বর্ধমানের কোভিড হাসপাতালেই শুরু করোনা রোগীর চিকিৎসা
representative image

এতদিন পূর্ব বর্ধমান জেলায় কেউ করোনা আক্রান্ত হলে তাকে তৎক্ষণাৎ দুর্গাপুরের সনকা হাসপাতলে চিকিৎসার জন্য পাঠানো হচ্ছিল

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমান জেলার কোভিড হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসার কাজ শুরু হল। ইতিমধ্যেই সেখানে তিন জন আক্রান্তকে ভর্তি রেখে তাদের চিকিৎসা করানো হচ্ছে। এতদিন পূর্ব বর্ধমান জেলায় কেউ করোনা আক্রান্ত হলে তাকে তৎক্ষণাৎ দুর্গাপুরের সনকা হাসপাতলে চিকিৎসার জন্য পাঠানো হচ্ছিল। বর্ধমানেই করোনা হাসপাতাল চালু হওয়ায় এখন আর আক্রান্তদের দুর্গাপুরের করোনা হাসপাতালে পাঠানোর প্রয়োজন পড়ছে না বলে জেলা প্রশাসন জানিয়েছে।

এর ফলে জেলার প্রত্যন্ত এলাকা থেকে রোগীদের দুর্গাপুরের হাসপাতলে নিয়ে যাওয়ার ঝক্কি কমল বলেই জানিয়েছে জেলা স্বাস্থ্য দপ্তর। জেলা স্বাস্থ্য দপ্তরের এক আধিকারিক জানান, জেলার কালনা কাটোয়া মহকুমা-সহ প্রত্যন্ত এলাকা থেকে আক্রান্তদের দুর্গাপুরের হাসপাতালে নিয়ে যেতে অনেক সময় লাগতো। এতে চিকিৎসা শুরু হতে দেরি হচ্ছিল। এখন বর্ধমানের করোনা হাসপাতালে চিকিৎসা পাচ্ছেন আক্রান্তরা।

বর্ধমান শহরে বাম চাঁদাইপুরে দু নম্বর জাতীয় সড়কের ধারে একটি বেসরকারি হাসপাতালকে করোনা চিকিৎসার জন্য অধিগ্রহণ করেছিল জেলা প্রশাসন। সেই বেসরকারি হাসপাতালকে এতদিন প্রি কোভিড হাসপাতাল হিসেবে ব্যবহার করছিল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। করোনার উপসর্গ থাকলেই তাদের এই প্রি কোভিদ হাসপাতালে ভর্তি করা হচ্ছিল। এছাড়াও করোনা আক্রান্তদের সংস্পর্শে আসা পুরুষ মহিলাদের রাখা হচ্ছিল সেখানে। তাদের শারীরিক অবস্থার ওপর নজর রাখার পাশাপাশি তাদের লালারসের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা করানো হচ্ছিল। তাতে করোনা পজিটিভ রিপোর্ট মিললে সেই সব পুরুষ মহিলাদের দুর্গাপুরের করোনা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হচ্ছিল।

সেই প্রি কোভিড হাসপাতালকেই এখন কোভিড হাসপাতাল হিসেবে ব্যবহার করছে পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। এ ব্যাপারে রাজ্য স্বাস্থ্য দপ্তরের সবুজ সংকেত মিলেছিল আগেই। এবার সেখান রোগী ভর্তিও শুরু হয়ে গিয়েছে। পূর্ব বর্ধমানের অতিরিক্ত জেলাশাসক রজত নন্দা বলেন, এখন আর আমরা দুর্গাপুরের করোনা হাসপাতালে রোগী পাঠাচ্ছি না। করোনা আক্রান্তদের বর্ধমানের কোভিড হাসপাতালে রেখেই চিকিৎসা করা হচ্ছে।

Saradindu Ghosh

Published by: Ananya Chakraborty
First published: June 26, 2020, 5:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर