corona virus btn
corona virus btn
Loading

হাওড়া শাখায় জরিমানার নামে যাত্রী হেনস্থার অভিযোগ, তদন্তে রেল

হাওড়া শাখায় জরিমানার নামে যাত্রী হেনস্থার অভিযোগ, তদন্তে রেল
রেলের ফাইন

ট্রেন ছেড়ে যাচ্ছে। তাই তাড়াহুড়োয় ভেন্ডার কামরায় উঠে পড়ছেন বহু যাত্রী। আর তারপর সেই যাত্রীর কপাল জুটছে চরম হেনস্থা।

  • Share this:

#হাওড়া: ট্রেনে ভেন্ডার কামরায় ওঠায় মোটা অঙ্কের জরিমানা। জিআরপির পরিচয় দিয়ে হাওড়া শাখার ট্রেনে উঠে যাত্রীদের হেনস্থার অভিযোগ। ট্রেন থেকে নামিয়ে স্টেশন লাগোয়া মাঠে টাকা আদায়। নিউজ এইটিন বাংলার এক্সক্লুসিভ রিপোর্ট। ঘটনার তদন্তের নির্দেশ রেলের।

ট্রেন ছেড়ে যাচ্ছে। তাই তাড়াহুড়োয় ভেন্ডার কামরায় উঠে পড়ছেন বহু যাত্রী। আর তারপর সেই যাত্রীর কপাল জুটছে চরম হেনস্থা। টিকিট পরীক্ষক নন, জিআরপিকর্মী পরিচয় দিয়ে হাওড়া শাখার লোকাল ট্রেনগুলির ভেন্ডার কামরায় কয়েকজন উঠছেন। যাত্রীকে বেলুড় স্টেশনে নামান হচ্ছে। স্টেশন লাগোয়া মাঠে নিয়ে জরিমানা করা হচ্ছে। রশিদও ধরানো হচ্ছে। কিন্তু টাকা নেওয়ার পদ্ধতি নিয়ে খটকা লাগছে যাত্রীদের।

নিয়ম অনুযায়ী, মহিলা, রেল মেল সার্ভিস এবং ভেন্ডার কামরা সংরক্ষিত৷ যে কোনও যাত্রী মহিলা, আরএমএস এবং ভেন্ডার কামরায় উঠতে পারেন না৷ টিকিট পরীক্ষক জরিমানা করতে পারেন৷

এ ব্যাপারে প্রচার না থাকায় ভুলবশত অনেক যাত্রী এই কামরাগুলিতে উঠে পড়েন। সেই সুযোগ কাজে লাগিয়ে টাকা নেওয়া হচ্ছে কিনা খতিয়ে দেখবে রেল।

বেলুড় জিআরপি অভিযোগ অস্বীকার করেছে। নেশাড়ুদের উৎপাত ঠেকাতেই তারা কামরায় ওঠেন। দাবি বেলুড় জিআরপির। তাহলে কারা জিআরপির নামে যাত্রী হেনস্থা করছে? জানতে চাইছেন যাত্রীরা।

First published: September 16, 2019, 10:12 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर