দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

দীর্ঘদিন বেহাল তিন জেলার সংযোগকারী রাস্তা, প্রতিবাদে পথ অবরোধ বাসিন্দাদের

দীর্ঘদিন বেহাল তিন জেলার সংযোগকারী রাস্তা, প্রতিবাদে পথ অবরোধ বাসিন্দাদের

রাস্তা সারাইয়ের দাবিতে বুধবার পথ অবরোধ করলেন বাসিন্দারা

  • Share this:

#বর্ধমান: রাস্তা বেহাল। চলাচলের অযোগ্য দীর্ঘদিন ধরে। স্থানীয় পঞ্চায়েত থেকে শুরু করে প্রশাসনের সব মহলে জানিয়েছেও কাজের কাজ কিছু হয়নি। এবার ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটলো বাসিন্দাদের মধ্যে। অবিলম্বে রাস্তা সারাইয়ের দাবিতে বুধবার পথ অবরোধ করলেন বাসিন্দারা। পূর্ব বর্ধমান জেলার মাধবডিহি থানা এলাকায় এই ঘটনা ঘটেছে।

উচালন থেকে একলক্ষ্মী যাওয়ার রাস্তা অবরোধ করে এদিন প্রতিবাদে সরব হন এলাকার বাসিন্দারা। এই রাস্তা ব্যবহারকারী এলাকার বাসিন্দারা বলছেন, পূর্ব বর্ধমানের মাধবডিহি থানার উচালন থেকে একলক্ষ্মী পর্যন্ত প্রায় এগারো কিলোমিটার রাস্তা বেশ কয়েক মাস ধরে বেহাল হয়ে রয়েছে। সংস্কারের অভাবে রাস্তা খানাখন্দে ভরে উঠেছে। সাইকেল মোটর সাইকেলে যাতায়াত করতে হিমশিম খেতে হচ্ছে। প্রায়ই দুর্ঘটনা ঘটছে। রোগী বা আসন্ন প্রবাহের নিয়ে যাওয়াই দায় হয়ে উঠেছে।

বাসিন্দাদের অভিযোগ,দীর্ঘদিন ধরে প্রশাসনের বিভিন্ন মহলে এই রাস্তা সংস্কারের আবেদন জানিয়ে আসা হচ্ছে। তাতে আশ্বাস মিললেও কাজের কাজ কিছু হয়নি। তাই রাস্তা সারাইয়ের দাবিতে পথ অবরোধ করতে আমরা বাধ্য হয়েছি। দ্বারকেশ্বর নদীর সেতু থেকে বেহাল রাস্তা শুরু। বর্ধমান আরামবাগ রোডের উচালন মোড় পর্যন্ত পুরো রাস্তাই বেহাল। এই রাস্তা দিয়ে প্রতিদিন তিন চার হাজার ওভারলোডেড গাড়ি যায়। এছাড়া প্রচুর যাত্রীবাহী বাস যাতায়াত করে। তাছাড়া রয়েছে অগুণতি ছোট গাড়ি। এই রাস্তার সাথে পূর্ব বর্ধমান,বাঁকুড়া ও হুগলি জেলার যোগ থাকায় গাড়ির চাপ অনেক বেশি। মেদিনীপুর যাওয়ার অন্যতম রাস্তা এটি। অথচ অতি গুরুত্বপূর্ণ এই রাস্তা সংস্কার না করে ফেলে রাখা হয়েছে।

দীর্ঘক্ষন পথ অবরোধের কারণে সমস্যায় পড়েন অনেকেই। তবে দুর্ভোগ পড়েও অনেকে বাসিন্দাদের এই প্রতিবাদকে সমর্থন জানান। বাস কর্মীরা বলছেন, রাস্তায় এক কোমর করে গর্ত। বাস চালানো দায় হয়ে উঠেছে। গাড়ির যন্ত্রাংশ খুলে পড়ে যাচ্ছে। রাস্তায় বিকল হয়ে যাচ্ছে গাড়ি। খারাপ রাস্তার কারনে বাস উল্টে যেকোন দিন বড় দুর্ঘটনা ঘটে যেতে পারে। প্রশাসন অবিলম্বে এই রাস্তা সংস্কারে উদ্যোগী হোক। স্থানীয় বাসিন্দারা জানালেন, আরামবাগের কালীপুরে সেতু মেরামতের কাজ চলছে। সেজন্য সব গাড়ি এই রাস্তা দিয়েই যাচ্ছে। এমনিতেই রাস্তা বেহাল। তার ওপর এতো গাড়ির চাপ এই রাস্তা নিতে পারছে না। ভোর থেকে অবরোধ শুরু হয়। বেলা দশটা নাগাদ পুলিশের হস্তক্ষেপে অবরোধ ওঠে।

Published by: Ananya Chakraborty
First published: January 6, 2021, 11:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर