প্রার্থী তালিকা ঘোষণার আগেই কংগ্রেস প্রার্থীর দেওয়াল লিখন!

প্রার্থী তালিকা ঘোষণার আগেই কংগ্রেস প্রার্থীর দেওয়াল লিখন!

গোয়ালপোখরে প্রার্থী তালিকা ঘোষণার আগেই দেওয়াল লিখন শুরু করে দিল গোয়ালপোখরের কংগ্রেস প্রার্থী নাসিম এহসান। এই নিয়ে রাজনৈতিক বিতর্ক শুরু হয়েছে।

গোয়ালপোখরে প্রার্থী তালিকা ঘোষণার আগেই দেওয়াল লিখন শুরু করে দিল গোয়ালপোখরের কংগ্রেস প্রার্থী নাসিম এহসান। এই নিয়ে রাজনৈতিক বিতর্ক শুরু হয়েছে।

  • Share this:

#রায়গঞ্জ:  গোয়ালপোখরে প্রার্থী তালিকা ঘোষণার আগেই দেওয়াল লিখন শুরু করে দিল গোয়ালপোখরের কংগ্রেস প্রার্থী নাসিম এহসান। জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্ত জানান, গোয়ালপোখর কেন্দ্রে প্রার্থী হচ্ছেন নাসিম এহসান।তিনি দলের অনুমতি নিয়েই দেওয়াল লিখন শুরু করেছেন।

আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যে সংযুক্ত মোর্চা গঠিত হয়েছে।কংগ্রেস, বামফ্রন্ট এবং আইএসএফ-কে নিয়ে সংযুক্ত মোর্চা গঠিত হয়েছে। ইতিমধ্যে এই তিন দলের আসন রফা চূড়ান্ত হয়েছে। আসন রফার পর উত্তর দিনাজপুর জেলার নয়টি আসনের মধ্যে চারটি আসন কংগ্রেস প্রার্থী দিচ্ছে। বাকি পাঁচটিতে বামুফ্রন্ট প্রার্থী দিচ্ছে। কংগ্রেস যে আসন গুলিতে প্রার্থী দিচ্ছে সেগুলো হল রায়গঞ্জ, কালিয়াগঞ্জ, ইসলামপুর এবং গোয়ালপোখর বিধানসভা কেন্দ্র। এই চারটি আসনে প্রার্থী তালিকা চূড়ান্ত করে কেন্দ্রীয়  নির্বাচন কমিটির কাছে পাঠিয়েছে জেলা কংগ্রেস।  এই তালিকায় আছে গোয়ালপোখর কেন্দ্রের কংগ্রেস প্রার্থী নাসিম এহসান।

তৃণমূল কংগ্রেস এবং বামফ্রন্ট ইতিমধ্যে প্রার্থী তালিকা ঘোষণা করে প্রচারে নেমে পড়েছে। প্রার্থী তালিকা ঘোষণা হতে দেরি হলেও কংগ্রেস যাতে নির্বাচন লড়াইয়ে পিছিয়ে না পড়ে তার জন্য গোয়ালপোখরে কংগ্রেসের সম্ভব্য প্রার্থীর দেওয়াল লিখন শুরু করেছেন। এই নিয়ে রাজনৈতিক বিতর্ক শুরু হয়েছে। জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্ত জানিয়েছেন,উত্তর দিনাজপুর জেলার চারটি আসনে কংগ্রেস প্রার্থী দেবে। তার মধ্যে রয়েছে গোয়ালপোখর বিধানসভা কেন্দ্র। এই কেন্দ্রে প্রার্থী হচ্ছেন নাসিম এহেসান।সেখানে মূল লড়াই কংগ্রেসের সঙ্গে তৃনমূল কংগ্রেসের। তৃনমূল কংগ্রেস প্রার্থী ইতিমধ্যে নির্বাচনী প্রচার শুরু করে দিয়েছে। তাই সেখানকার সম্ভাব্য প্রার্থী দেওয়াল লিখনের জন্য তাঁর কাছে আবেদন করেছিলেন৷ এ ব্যাপারে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে কথা বলায় তাঁকে দেওয়াল লিখনের অনুমতি দিয়েছিলেন। তাঁর অনুমতি নিয়েই  গোয়ালপোখর কেন্দ্রের সম্ভব্য প্রার্থী নাসিম এহেসান দেওয়াল লিখন শুরু করেছেন।

গোয়ালপোখরের কংগ্রেস প্রার্থী নাসিম এহসান জানান, দু-এক দিনের মধ্যেই দল প্রার্থী তালিকা প্রকাশ করবে। সেই তালিকায় তাঁর নাম আছে। এলাকার কর্মীরা নির্বাচনী প্রচার করার জন্য আবেদন করেছিলেন সেই আবেদনের ভিত্তিতেই জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্ত অনুমতি দিয়েছেন।দলের কর্মীরা অপেক্ষায় না থেকে দেওয়াল লিখন শুরু করে দিয়েছেন বলে জানিয়েছেন সম্ভব্য প্রার্থী  নাসিম ।

(উত্তম পাল)

Published by:Subhapam Saha
First published: