মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পরও অপরিবর্তিত পরিস্থিতি, দুর্গাপুরে চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ– News18 Bengali

মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পরও অপরিবর্তিত পরিস্থিতি, দুর্গাপুরে চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ

দুর্গাপুরের রাজবাঁধে বেসরকারি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হয়ে গলব্লাডারের অপারেশনের পর মৃত্যু হল রোগীর ।

Elina Datta | News18 Bangla
Updated:Feb 23, 2017 04:15 PM IST
মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পরও অপরিবর্তিত পরিস্থিতি, দুর্গাপুরে চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ
Elina Datta | News18 Bangla
Updated:Feb 23, 2017 04:15 PM IST

#দুর্গাপুর: দুর্গাপুরের রাজবাঁধে বেসরকারি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হয়ে গলব্লাডারের অপারেশনের পর মৃত্যু হল রোগীর । চিকিৎসায় গাফিলতির অভিযোগ পরিবারের । কাঁকসা থানায় লিখিত অভিযোগ দায়ের ।

যেদিন বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করে মুখ্যমন্ত্রী হাসপাতাল কর্তৃপক্ষকে আরও সতর্ক ও সংবেদনশীল হওয়ার পরামর্শ দিলেন, সেদিনই দুর্গাপুরের গৌরীদেবী ইন্সটিটিউট অফ মেডিক্যাল সায়েন্স এন্ড হসপিটালের বিরুদ্ধে চিকিৎসার গাফিলতিতে রোগীর মৃত্যুর অভিযোগ উঠল ।

কাঁকসার পানাগড় গ্রামের বাসিন্দা পেশায় মিষ্টি দোকানের কর্মচারী বছর তেতাল্লিশের পাঁচু বাগদির বেশ কিছুদিন ধরেই পেটে ব্যথার সমস্যা ছিল  । একটি স্বাস্থ্য শিবিরে চিকিৎসক দেখিয়ে ও স্ক্যান করে গলব্লাডারে স্টোন ধরা পড়ে । দুর্গাপুরের রাজবাঁধে একটি বেসরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসার খবর পেয়ে জানুয়ারি মাসের ২৫ তারিখে তাকে ভরতি করে পরিবারের সদস্যরা ।  ৯ ফেব্রুয়ারি তাঁর অস্ত্রোপচার হয় । চিকিৎসার জন্য কোন খরচ না নেওয়া হলেও কেবল ক্যান্সার আক্রান্ত কোনও কোষ আছে কিনা জানতে পরীক্ষা করার জন্য পরিবারের কাছে ১২০০ টাকা নেওয়া হয় ।

Loading...

অস্ত্রোপচারের পর যত দিন যায় রোগীর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে । বুধবার দুপুরে মৃত্যু হয় রোগীর । মৃতের পরিবারের অভিযোগ, চিকিৎসার গাফিলতিতে মৃত্যু হয়েছে পাঁচু বাগদির । যদিও হাসপাতালের  চিকিৎসক রাহুল সিং গাফিলতির অভিযোগ অস্বীকার করেছেন ।

উল্টে রাহুল সিংয়ের সাফাই, হাসপাতালে পর্যাপ্ত পরিকাঠামো না থাকায় রোগীর পরিবারকে বলা হয়েছিলো রোগীকে অন্যত্র নিয়ে যেতে, কিন্তুু রেগীর পরিবার তাদের কথা শোনেনি । রোগীর আত্মীয়দের দাবি, জুনিয়ার চিকিৎসকদের দিয়ে অস্ত্রোপচার করা হয়েছিল, নাহলে সাধারণ গলব্লাডার অস্ত্রোপচার করাতে গিয়ে এতবড় হাসপাতালে মৃত্যুর ঘটনা ঘটে কি করে ? হাসপাতালে ভাঙচুর না করে বিচার পেতে প্রশাসনের উপরেই ভরসা রাখছে মৃতের পরিবার । মৃত পাঁচু বাগদীর মরদেহের ময়নাতদন্ত হয়েছে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ।

First published: 04:15:44 PM Feb 23, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर