বসন্ত উৎসবের দিন জনসাধারণের জন্য প্রবেশ বন্ধ থাকছে বিশ্বভারতী ক্যাম্পাসে

বসন্ত উৎসবের দিন জনসাধারণের জন্য প্রবেশ বন্ধ থাকছে বিশ্বভারতী ক্যাম্পাসে

রাজ্যের মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিংহ জানিয়েছেন সবাই এবার বসন্তোৎসব দেখতে পাবেন সুষ্ঠুভাবে ।

  • Share this:

#বীরভূম:   বসন্ত উতসবের দিন সকাল ৬ টা থেকে সাধারণের জন্য সারাদিন বন্ধ থাকছে বিশ্বভারতী ক্যাম্পাস। বাইরের কাউকে বিশ্বভারতীর ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হবে না বলে জানানো হয়েছে। শান্তিনিকেতনের বিশ্বভারতী লিপিকাতে বসন্তোৎসব নিয়ে বৈঠক হয় ৷ উপস্থিত ছিলেন বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী, রাষ্ট্রপতি মনোনীত বিশ্বভারতীর কর্মসমিতির সদস্য সুশোভন বন্দ্যোপাধ্যায়, রাজ্যের মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিংহ, জেলাশাসক মৌমিতা গোদারা বসু, জেলা পুলিশ সুপার শ্যাম সিং সহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের আধিকারিকরা ৷ সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

ভিড় সামাল দিতে এবার আশ্রম মাঠ থেকে পৌষমেলার মাঠে নিয়ে আসা হয়েছে বসন্তোৎসব। এবারের বসন্তোৎসবের মাঠে ঢোকার প্রবেশপত্র কারা কারা পাবে তাও ঠিক করবে রাজ্য সরকার। বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর আবেদনের ভিত্তিতে বসন্তোৎসব করতে ৮২ লাখ টাকা বরাদ্দ করেছে পশ্চিমবঙ্গ সরকার। বসন্ত উৎসবে সাংস্কৃতিক অনুষ্ঠানের দায়িত্ব থাকছে বিশ্বভারতীর হাতে।

রাজ্যের মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিংহ জানিয়েছেন সবাই এবার বসন্তোৎসব দেখতে পাবেন সুষ্ঠুভাবে । বিশ্বভারতীর পড়ুয়া, আশ্রমিক, অধ্যাপক, আধিকারিকেরা অনুষ্ঠানের মাঠে ঢোকার জন্য থাকছে বিশেষ প্রবেশপত্র। অন্যান্য বছর বসন্ত উৎসব শেষে দর্শকরা বিশ্বভারতী ক্যাম্পাসে ঢুকে গিয়ে ক্যাম্পাস চত্বর নোংরা করে কোন কোন ক্ষেত্রে মদ্যপরা উঠে যায় ভেতরে এবার যাতে সেই ঘটনার পুনরাবৃত্তি না হয় সেই কারণেই উৎসবের দিন ক্যাম্পাসে নিষিদ্ধ থাকছে জনসাধারণের।

Supratim Das

First published: March 3, 2020, 10:57 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर