corona virus btn
corona virus btn
Loading

ভিন রাজ্য থেকে ফেরা পরিযায়ী শ্রমিকদের আঙুলে 'কালি' লাগানো শুরু খড়গপুরে

ভিন রাজ্য থেকে ফেরা পরিযায়ী শ্রমিকদের আঙুলে 'কালি' লাগানো শুরু খড়গপুরে
Color put on fingers of Migrant Labours

যদিও এব্যাপারে ক্ষোভ দেখা দিচ্ছে পরিযায়ী শ্রমিকদের মধ্যে।

  • Share this:

#খড়গপুর: শুধু খড়গপুর স্টেশনে নয়, রেল শহরের নাকা চেকিং পয়েন্টগুলোতেও পরিযায়ী শ্রমিকদের আঙুলে আঙুলে লাগানো শুরু হয়েছে বিশেষ কালি! ভিন রাজ্য থেকে ফেরা পরিযায়ী শ্রমিকদের আঙুলেই এই কালি লাগানোর কাজ শুরু হয়েছে খড়্গপুরে।  খড়গপুর স্টেশনে ইতিমধ্যেই এসে পৌঁছেছে বেশ কয়েকটি শ্রমিক স্পেশাল ট্রেন। তবে শুক্রবার থেকেই খড়গপুর স্টেশনে শুরু হল কালি লাগানোর প্রক্রিয়া।

খড়্গপুরের মহকুমা শাসক বৈভব চৌধুরী জানিয়েছেন, ভিন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের হোম কোয়ারেন্টাইন নাকি ইনস্টিটিউশনাল কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে, তা চিহ্নিত করতেই সরকারি নির্দেশে পরিযায়ী শ্রমিকদের আঙ্গুলে লাগানো হচ্ছে এই বিশেষ কালি। যদিও এব্যাপারে ক্ষোভ দেখা দিচ্ছে পরিযায়ী শ্রমিকদের মধ্যে। দীর্ঘদিন লকডাউনে আটকে থাকার পর রাজ্যে ফিরে পরিযায়ী শ্রমিকদের একাংশের দাবি, তাদের আঙুলে কালি লাগিয়ে দেওয়া হলেও স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে না। যার ফলে গ্রামে ফিরে তারা সমস্যায় পড়তে পারেন। তাদের আশঙ্কা,  এলাকার মানুষজনের মনে তাদের নিয়ে আতঙ্ক বাড়বে।

নিজেদের অঞ্চলে গিয়ে ইতিমধ্যেই বেশ কয়েকজনকে স্থানীয় মানুষের ক্ষোভের মুখে পড়তে হয়েছে বলে প্রশাসনকে জানিয়েছেন তারা। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, খড়গপুর স্টেশন ছাড়াও জেলার বিভিন্ন নাকা পয়েন্ট গুলোতেও আঙুলে কালি লাগানোর প্রক্রিয়া শুরু করা হয়েছে। 

Published by: Pooja Basu
First published: May 30, 2020, 1:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर