আজ নন্দীগ্রামে মমতার জনসভা, কলকাতায় বিজেপির পদযাত্রায় শুভেন্দু, রাজনৈতিক কর্মসূচি ঠাসা সোমবার

আজ নন্দীগ্রামে মমতার জনসভা, কলকাতায় বিজেপির পদযাত্রায় শুভেন্দু, রাজনৈতিক কর্মসূচি ঠাসা সোমবার
আজ দাদার গড়ে দিদি। দিদির গড়ে দাদা। দুই রাজনৈতিক হেভিওয়েটের লড়াইয়ে জমজমাট বঙ্গ রাজনীতি।

আজ দাদার গড়ে দিদি। দিদির গড়ে দাদা। দুই রাজনৈতিক হেভিওয়েটের লড়াইয়ে জমজমাট বঙ্গ রাজনীতি।

  • Share this:

#নন্দীগ্রাম: আজ দাদার গড়ে দিদি। দিদির গড়ে দাদা। দুই রাজনৈতিক হেভিওয়েটের লড়াইয়ে জমজমাট বঙ্গ রাজনীতি। সভা আর পালটা সভায় জমজমাট জমি আন্দোলনের সুতিকা গৃহ। যেখানে আজ মমতা বন্দোপাধ্যায়ের সভার বক্তব্যের জবাব দেবেন আগামিকাল শুভেন্দু অধিকারী। খেজুরির হেঁড়িয়ার সেই জনসভায় হাজির থাকতে চলেছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। জমি আন্দোলনের জায়গা নন্দীগ্রাম থেকে এক ইঞ্চি জমি কেউ কাউকে ছাড়বেন না। তাই শুভেন্দু অধিকারী দল ছাড়ার পর সোমবার প্রথম নন্দীগ্রামে সভা করতে চলেছেন তৃণমূলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজকেই পাল্টা দক্ষিণ কলকাতায় বিজেপি’‌র পদযাত্রা এবং সভায় অংশ নিচ্ছেন শুভেন্দু। সুতরাং দাদা-দিদির পরস্পরের গড়ে রীতিমতো মেগা ইভেন্ট হতে চলেছে বলে মনে করা হচ্ছে আজকের দিনটাকে। কারণ কলকাতার রাজপথে একসঙ্গে নামছেন দিলীপ ঘোষ ও শুভেন্দু অধিকারী। ঠিক তেমনই নন্দীগ্রামের তেখালিতে সভা করবেন মমতা বন্দোপাধ্যায়। আজ শুভেন্দু অধিকারীর গড় নন্দীগ্রামে যখন জনসভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তখনই মমতা বন্দ্যোপাধ্যায়ের খাসতালুক দক্ষিণ কলকাতায় দিলীপ–শুভেন্দুর নেতৃত্বে পথে নামছে বিজেপি। দক্ষিণ কলকাতা জেলা বিজেপির উদ্যোগে এই পদযাত্রার আয়োজন করা হয়েছে। টালিগঞ্জ মেট্রো থেকে রাসবিহারী মোড় পর্যন্ত এই পদযাত্রা হবে। পদযাত্রায় অংশ নেবেন দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী, জেলা বিজেপির সভাপতি শঙ্কর শিকদার প্রমুখ। উপস্থিত থাকার কথা তৃণমূল ছেড়ে আসা একসময়ের মমতা বন্দোপাধ্যায়ের বিশ্বস্ত সৈনিক শোভন চ্যাটার্জির।

১৮ জানুয়ারি মমতা নন্দীগ্রামে সভা করলে, পরদিনই শুভেন্দু পাল্টা সভা করে তার জবাব দেবেন। নন্দীগ্রামের মাটিতে মমতা বন্দোপাধ্যায় শেষ এসেছিলেন ২০১৫ সালের ২১ ডিসেম্বর। যেদিন নন্দীগ্রামের সভা মঞ্চ থেকে জানিয়েছিলেন, ২০১৬ সালের বিধানসভা ভোটে নন্দীগ্রাম আসন থেকে প্রার্থী হবেন শুভেন্দু অধিকারী। ভোটে জিতলে শুভেন্দু মন্ত্রী হবে এমনটাও জানিয়েছিলেন তিনি৷ শেষমেষ শুভেন্দু জিতে মুখ্যমন্ত্রী হন। এরপর একাধিকবার পূর্ব মেদিনীপুর সফর করলেও নন্দীগ্রামে আসেননি মমতা বন্দোপাধ্যায়। ফলে ৫ বছর পরে নন্দীগ্রামে আসতে চলেছেন তৃণমূল সুপ্রিমো। যা নিয়ে টিপ্পনী শুনিয়েছেন শুভেন্দু অধিকারী। তিনি বলেছেন, "৫ বছর অন্তর উনি আসেন ভোটের বছরে।"


ABIR GHOSHAL

Published by:Shubhagata Dey
First published: