'মীরজাফররা গিয়েছে! এখন তৃণমূল কংগ্রেস একদম মানুষের দল', হুইল চেয়ারে বসেই বার্তা মমতার

'মীরজাফররা গিয়েছে! এখন তৃণমূল কংগ্রেস একদম মানুষের দল', হুইল চেয়ারে বসেই বার্তা মমতার

'মীরজাফররা গিয়েছে! এখন তৃণমূল কংগ্রেস একদম মানুষের দল', হুইল চেয়ারে বসেই বার্তা মমতার

আজ মঙ্গলবার মেজিয়ামে সভার পরে বাঁকুড়ার ছাতনায় পৌঁছে যান মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপিকে একের পরে এক বাণে বিদ্ধ করার পাশাপাশি যাঁরা তৃণমূল ছেড়ে গিয়েছেন তাঁদেরও এদিন একহাত নেন তিনি।

  • Share this:

    #বাঁকুড়া: বাঁকুড়ায় একের পরে এক সভা করছে তৃণমূল কংগ্রেস। আজ মঙ্গলবার মেজিয়ামে সভার পরে বাঁকুড়ার ছাতনায় পৌঁছে যান মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপিকে একের পরে এক বাণে বিদ্ধ করার পাশাপাশি যাঁরা তৃণমূল ছেড়ে গিয়েছেন তাঁদেরও এদিন একহাত নেন তিনি।

    হুইল চেয়ারে বসেই সেই পুরনো মেজাজেই কড়া ভাষায় আক্রমণ করেন মুখ্যমন্ত্রী। দাবি করেন, "ঘাসফুল শিবির থেকে কয়েকজন বেরিয়ে যাওয়ায় এই দল এখন শুধুই মানুষের দল। তিনি বলেন, কয়েকটা গুন্ডা বিজেপি করছে। কিছু গুন্ডা আমাদের দলেও ছিল যারা সিপিএম থেকে এসেছিল। তারা চলে গিয়েছে আমি বেঁচে গিয়েছি। ওরা আমি তাড়াবার আগেই পালিয়েছে। কিছু মীরজাফর, বিশ্বাসঘাতক চলে গিয়েছে আমি বেঁচে গিয়েছি। এখন তৃণমূল কংগ্রেস একদম মানুষের দল।"

    এছাড়াও বিজেপিকে আক্রমণ করে মমতা এদিন বলেন, "বিজেপি শুধু দাঙ্গা লাগায়। লুঠ করে। টাকার ভাণ্ডার নিয়ে ঘুরে বেড়ায়। মানুষের টাকা লুঠ করেছে নোটবন্দিতে। হাজার হাজার কোটি টাকার হিসেব নেই। নির্বাচনের সময়ে ৫০০, ৫০০০ টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা করে।"

    স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও একাধিকবার কটাক্ষ করেন মমতা। তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী দেশ না সামলে বাংলায় কাকে গ্রেফতার করা যায়, কার বাড়িতে আয়কর, সিবিআই পাঠানো যায় এবং কাকে মারা যায় এই সব দেখছেন। মেজিয়ামের সভাতেও শাহকে সরাসরি তোপ দেগে তিনি বলেন, "নির্বাচন কমিশনের প্রতি সম্পূর্ণ শ্রদ্ধা রেখে বলছি। নির্বাচন কমিশন কে চালাচ্ছে? অমিত শাহ বাবু আপনি চালাচ্ছেন না তো? আমার প্রশ্ন রয়ে গিয়েছে। আমরা চাই পরিষ্কার পরিচ্ছন্ন নির্বাচন হোক। কিন্তু অমিত শাহ কে?তিনি নির্বাচন কমিশনকে গাইড করার কে?কমিশনের কাজে উনি হস্তক্ষেপ করছেন।"

    এদিন কার্যত হুঙ্কার দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "ভারতে একটাও প্রতিবাদ করার লোক না থাকলেও আমি প্রতিবাদ করে যাব। সারা ভারত প্রতিবাদ না করলেও বাংলা করবে। পুরুলিয়া বাঁকুড়ার দিকে তাকিয়ে বাংলার মানুষ। সবার আগে আপনারা ভোট দেবেন।"

    Published by:Swaralipi Dasgupta
    First published: