Football World Cup 2018

‘নানুর-পাড়ুইয়ে বোমা কারখানা চলবে না’, বীরভূমে বিজেপিকে হুঁশিয়ারি মমতার

Elina Datta | News18 Bangla
Updated:May 22, 2017 08:09 PM IST
‘নানুর-পাড়ুইয়ে বোমা কারখানা চলবে না’, বীরভূমে বিজেপিকে হুঁশিয়ারি মমতার
Elina Datta | News18 Bangla
Updated:May 22, 2017 08:09 PM IST

#বীরভূম: নাম না করে কেন্দ্রের শাসক দল বিজেপিকে হুঁশিয়ারি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে বীরভূমের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সতর্ক করে দিলেন ওই জেলার পুলিশ প্রশাসনকে। পুলিশকে মুখ্যমন্ত্রীর বার্তা, পারুই-নানুরে বোমার কারখানা বরদাস্ত নয়।

মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, বীরভূমে বাইরে থেকে গুন্ডা আমদানি করছে বিজেপি। দিল্লি থেকে গুন্ডা ও মুঙ্গের থেকে অস্ত্র এনে এলাকা দখলের চেষ্টা করছে। অশান্তি রুখতে পুলিশকে চোখ কান খোলা রাখতে বলেছেন তিনি। একইসঙ্গে বীরভূমে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীকোন্দল নিয়েও সতর্ক করেছেন তিনি।

রামনবমীর মিছিলের নামে খোলা তলোয়ার হাতে সংঘবদ্ধ হয়ে রাস্তায় নামা। বিজেপির মিছিল ঘিরে তুমুল গন্ডগোল।

বেশ কিছুদিন কেটে গেলেও, মুখ্যমন্ত্রীর বীরভূম সফরে ফের উঠে এল সেই বিতর্ক। প্রশাসনিক বৈঠক থেকে নাম না করে বিজেপিকে কড়া হুঁশিয়ারি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, পারুই-নানুরে বোমার কারখানা বরদাস্ত নয়। বীরভূমের আইনশঙ্খলা নিয়ে সতর্ক করে দিলেন পুলিশকেও।তিনি বলেন, ‘নানুর-পাড়ুইয়ে বোমা কারখানা চলবে না ৷ তরোয়াল নিয়ে গায়ের জোর দেখানো চলবে না ৷ মুঙ্গের থেকে অস্ত্র আসছে ৷ এসব কোনওমতেই বরদাস্ত করা হবে না ৷ পুলিশকে সবদিকে নজর রাখতে হবে ৷’

রাজনৈতিক জমি দখল ঘিরে বারবারই রক্তাক্ত হয়েছে পারুই-নানুর। তা নিয়েই প্রশাসনকে সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে নানুরে কাজল শেখ ও প্রাক্তন তৃণমূল কংগ্রেস বিধায়ক গদাধর হাজরার গোষ্ঠীকোন্দল নিয়েও হুঁশিয়ারি দিয়েছেন তিনি। প্রশাসনিক বৈঠকের মঞ্চ থেকে সরাসরি বিঁধেছেন শেখ কাজলের দাদা শেহনাজকে।

গত কয়েকদিনে রোগীমৃত্যু-সহ কয়েকটি ঘটনায় উত্তেজনা ছড়ায় সিউড়ি, মুরারই ও রামপুরহাট হাসপাতালে। প্রশাসনিক বৈঠকে তা নিয়েও প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। জেলার স্বাস্থ্য অধিকারিকরা জানান, ঝাড়খণ্ড ও বিহারের মতো লাগোয়া রাজ্য থেকে বহু রোগী আসেন। কিন্তু, সময় গড়িয়ে যাওয়ায় শেষমুহূর্তে চিকিৎসকদের কিছুই করার থাকে না। জবাবে সন্তুষ্ট মুখ্যমন্ত্রী ভিনরাজ্য থেকে আসা রোগীদের পরিচয়পত্র জমা রেখে দেওয়ার নির্দেশ দেন।

প্রশাসনিক বৈঠকে জেলায় একশো দিনের কাজ নিয়ে ক্ষোভপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী। ক্ষোভ জানান খাল সংস্কার নিয়েও। রাজনৈতিক ভাবে এলাকা দখল হোক বা গোষ্ঠীকোন্দল, বারবারই খবরের শিরোনামে উঠে এসেছে বীরভূম। এবার পুলিশকে তাতে লাগাম টানার বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

First published: 08:09:53 PM May 22, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर