Home /News /south-bengal /
পুরুলিয়ায় উলটপুরাণ, দুর্নীতির অভিযোগে 'ক্লিনচিট' দুই নেতাকে 

পুরুলিয়ায় উলটপুরাণ, দুর্নীতির অভিযোগে 'ক্লিনচিট' দুই নেতাকে 

এই দুই নেতার বিরুদ্ধে অভিযোগ ওঠে এরা ব্লকের তালিকা ভুক্ত কৃষকদের এই বীজ না দিয়ে বরাদ্দ চাল ও অন্যান্য বীজ বাজারে বিক্রি করেছেন ।

  • Share this:

#পুরুলিয়া: সরকারি চাল চুরির অভিযোগে অভিযুক্ত পূর্ত কর্মাধ্যক্ষ কে ক্লিনচিট দিলো জেলা নেতৃত্ব । রাজ্যকে রিপোর্ট জেলা সভাপতির । ত্রাণ দুর্নীতিতে তৃণমূল নেতা কর্মীদের জড়িত থাকার অভিযোগে যখন উত্তাল রাজ্য রাজনীতি ।তখনই উলট পুরান পুরুলিয়া জেলায় ।

 কিছুদিন আগে পুরুলিয়া জেলায় পুরুলিয়া এক নম্বর ব্লকের পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ সুকুমার মাহাতো ও ওই ব্লকেরই আরেক তৃণমূল নেতা আশীষ দাসের বিরুদ্ধে অভিযোগ ওঠে চাল চুরির । সরকারি মিনিকেট চাল ও অন্যান্য নানা ফসলের বীজ ফি বছর দেয় রাজ্য কৃষি দফতর । এই দুই নেতার বিরুদ্ধে অভিযোগ ওঠে এরা ব্লকের তালিকা ভুক্ত কৃষকদের এই বীজ না দিয়ে বরাদ্দ চাল ও অন্যান্য বীজ বাজারে বিক্রি করেছেন । এই অভিযোগ এসে পৌঁছায় রাজ্য তৃণমূল নেতৃত্বের কানে ।জেলা সভাপতি শান্তিরাম মাহাতোকে অবিলম্বে ওই দুই নেতাকে শোকজ করার নির্দেশ দেন তৃণমূল কংগ্রেস রাজ্য সভাপতি সুব্রত বক্সী । সেই মতো শো কজ করা হয় ওই দুই নেতাকে ।

এর পর ঘটনা অন্য দিকে বইতে থাকে । দুদিনের মধ্যেই শো কজের উত্তর দেন অভিযুক্ত ওই দুই নেতা ।এবং গোটা ঘটনার তদন্তের দাবি করেন ।এর পর তাদের দাবি মেনে তদন্ত করে স্থানীয় প্রশাসন একইসঙ্গে দল । পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি ও রাজ্যের মন্ত্রী শান্তিরাম মাহাতো জানিয়েছেন " গোটা বিষয়টি তদন্ত করে দেখার পর আমরা দেখেছি অভিযোগটি ভুয়ো । ওরা এমন কোন কাজ করেনি ।কেউ উদ্দেশপ্রণোদিত ভাবে এসব রটিয়েছিল" । জেলা নেতৃত্ব আশীষ এবং সুকুমার কে ক্লিন ছিট দেওয়ার পর শুক্রবার রাজ্য নেতৃত্বের কাছে রিপোর্ট পাঠিয়েছে যে ওই দুই নেতার বিরুদ্ধে ওঠা অভিযোগ ভুয়ো ।

সৌরভ গুহ এবং ইন্দ্রজিত মন্ডল

Published by:Elina Datta
First published:

Tags: Corruption, Corruption in rice distribution, TMC

পরবর্তী খবর