পুরুলিয়ায় উলটপুরাণ, দুর্নীতির অভিযোগে 'ক্লিনচিট' দুই নেতাকে 

এই দুই নেতার বিরুদ্ধে অভিযোগ ওঠে এরা ব্লকের তালিকা ভুক্ত কৃষকদের এই বীজ না দিয়ে বরাদ্দ চাল ও অন্যান্য বীজ বাজারে বিক্রি করেছেন ।

এই দুই নেতার বিরুদ্ধে অভিযোগ ওঠে এরা ব্লকের তালিকা ভুক্ত কৃষকদের এই বীজ না দিয়ে বরাদ্দ চাল ও অন্যান্য বীজ বাজারে বিক্রি করেছেন ।

  • Share this:

#পুরুলিয়া: সরকারি চাল চুরির অভিযোগে অভিযুক্ত পূর্ত কর্মাধ্যক্ষ কে ক্লিনচিট দিলো জেলা নেতৃত্ব । রাজ্যকে রিপোর্ট জেলা সভাপতির । ত্রাণ দুর্নীতিতে তৃণমূল নেতা কর্মীদের জড়িত থাকার অভিযোগে যখন উত্তাল রাজ্য রাজনীতি ।তখনই উলট পুরান পুরুলিয়া জেলায় ।

 কিছুদিন আগে পুরুলিয়া জেলায় পুরুলিয়া এক নম্বর ব্লকের পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ সুকুমার মাহাতো ও ওই ব্লকেরই আরেক তৃণমূল নেতা আশীষ দাসের বিরুদ্ধে অভিযোগ ওঠে চাল চুরির । সরকারি মিনিকেট চাল ও অন্যান্য নানা ফসলের বীজ ফি বছর দেয় রাজ্য কৃষি দফতর । এই দুই নেতার বিরুদ্ধে অভিযোগ ওঠে এরা ব্লকের তালিকা ভুক্ত কৃষকদের এই বীজ না দিয়ে বরাদ্দ চাল ও অন্যান্য বীজ বাজারে বিক্রি করেছেন । এই অভিযোগ এসে পৌঁছায় রাজ্য তৃণমূল নেতৃত্বের কানে ।জেলা সভাপতি শান্তিরাম মাহাতোকে অবিলম্বে ওই দুই নেতাকে শোকজ করার নির্দেশ দেন তৃণমূল কংগ্রেস রাজ্য সভাপতি সুব্রত বক্সী । সেই মতো শো কজ করা হয় ওই দুই নেতাকে ।

এর পর ঘটনা অন্য দিকে বইতে থাকে । দুদিনের মধ্যেই শো কজের উত্তর দেন অভিযুক্ত ওই দুই নেতা ।এবং গোটা ঘটনার তদন্তের দাবি করেন ।এর পর তাদের দাবি মেনে তদন্ত করে স্থানীয় প্রশাসন একইসঙ্গে দল । পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি ও রাজ্যের মন্ত্রী শান্তিরাম মাহাতো জানিয়েছেন " গোটা বিষয়টি তদন্ত করে দেখার পর আমরা দেখেছি অভিযোগটি ভুয়ো । ওরা এমন কোন কাজ করেনি ।কেউ উদ্দেশপ্রণোদিত ভাবে এসব রটিয়েছিল" । জেলা নেতৃত্ব আশীষ এবং সুকুমার কে ক্লিন ছিট দেওয়ার পর শুক্রবার রাজ্য নেতৃত্বের কাছে রিপোর্ট পাঠিয়েছে যে ওই দুই নেতার বিরুদ্ধে ওঠা অভিযোগ ভুয়ো ।

সৌরভ গুহ এবং ইন্দ্রজিত মন্ডল

Published by:Elina Datta
First published: