corona virus btn
corona virus btn
Loading

ভুল চিকিৎসায় রোগির মৃত্যু , বাঁকুড়ার বেসরকারি হাসপাতালে বিক্ষোভ

ভুল চিকিৎসায় রোগির মৃত্যু , বাঁকুড়ার বেসরকারি হাসপাতালে বিক্ষোভ
Representative Image

শ্যামলী দাস নামে এক রোগির মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বাঁকুড়া শহরের সিনেমা রোডের একটি বেসরকারি নার্সিং হোমে ।

  • Share this:

#বাঁকুড়া: শ্যামলী দাস নামে এক রোগির মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বাঁকুড়া শহরের সিনেমা রোডের একটি বেসরকারি নার্সিং হোমে । ওই নার্সিং হোমের বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ তুলে বিক্ষোভে ফেটে পড়েন মৃতার আত্মীয় ও এলাকার লোকজন । উত্তেজিত জনতা ভাঙচুর চালায় ওই নার্সিং হোমে । পরে বাঁকুড়া সদর থানা থেকে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে । রোগির মৃত্যুর সঠিক কারণ জানতে মৃতদেহটি ময়না তদন্তে পাঠিয়েছে পুলিশ ।

গত ৮ মে অসুস্থতা বোধ করায় বাঁকুড়া শহরের নিত্যানন্দ আরোগ্য নিকেতন নামের একটি বেসরকারি নার্সিংহোমে বাঁকুড়া শহরের তেলিগড়্যা এলাকার বাসিন্দা শ্যামলী দাসকে ভর্তি করা হয় । ভর্তির পর তাঁর ইউটেরাসে অস্ত্রোপচার করা হয় । ১৫ মে ওই রোগিকে ছুটি দেয় নার্সিংহোম । এরপর রোগিণীকে বাড়িতে নিয়ে গেলে ফের অসুস্থ হয়ে পড়ে রোগি । পুনরায় তাঁকে ২৫ মে ওই নার্সিং হোমে ভর্তি করেন পরিবারের লোকজন । বুধবার সকালে পরিবারের লোকজনকে জানানো হয় শ্যামলী দাস এর মৃত্যু হয়েছে । মৃত্যু সংবাদ পাওয়ার পরেই উত্তেজনা ছড়িয়ে পড়ে নার্সিংহোম চত্বরে । এলাকার বাসিন্দারা নার্সিং হোমের বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে শুরু করেন । উত্তেজিত জনতা ভাঙচুর চালায় নার্সিং হোমে । স্ত্রী রোগ বিশেষজ্ঞ না হয়েও ওই নার্সিং হোমের মালিক চিকিৎসক নিলাঞ্জন কুন্ডু কীভাবে ইউটেরাসে অস্ত্রোপচার করলেন তা নিয়েও প্রশ্ন তোলেন মৃতার পরিবার ।

বাঁকুড়া সদর থানায় অভিযোগ দায়েরের পর রোগির মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে পাঠায় বাঁকুড়া সদর থানার পুলিশ । ওই নার্সিং হোম বন্ধ ও অভিযুক্ত চিকিৎসকের গ্রেফতারের দাবি তুলেছেন মৃতার পরিবার । ভুল চিকিৎসার অভিযোগ অস্বিকার করেছে নার্সিংহোম কর্তৃপক্ষ । তবে চিকিৎসক নিলাঞ্জন কুন্ডু স্ত্রী রোগ বিশেষজ্ঞ না হওয়া সত্বেও দীর্ঘদিন ধরেই এই ধরনের অস্ত্রোপচার করে আসছেন বলেই দাবি করেছে নার্সিংহোম কর্তৃপক্ষ ।

First published: May 30, 2018, 2:40 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर