ডায়মন্ডহারবারে বন্ধ শতাব্দীপ্রাচীন ব্রিজ, ব‍্যাহত যোগাযোগ ব্যবস্থা

  • Share this:

    #ডায়মণ্ড হারবার: বন্ধ হয়ে গেল শতাব্দী প্রাচীন ব্রিজ। ডায়মন্ডহারবার এলাকায় মঙ্গলবার বন্ধ করে দেওয়া হল ১১৪ বছরের পুরোন লালপোল। এই অবস্থায় বিপর্যস্ত হয়ে পড়ল ব্রিজের দুই পারের যোগাযোগ ব‍্যবস্থা।

    ডায়মণ্ড হারবারের শতাব্দী প্রাচীন লালপোল। দীর্ঘদিন ধরে এই ব্রিজই ছিল এলাকার মানুষের ভরসা। কিন্তু এখন এই ব্রিজটিই একেবারে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল। এক সপ্তাহ আগে ব্রিজে যান চলাচল নিষিদ্ধ করা হয়। মঙ্গলবার ব্রিজের দু'দিকে দশ ফুটের দেওয়াল তুলে দেওয়া হয়েছে।

    ব্রিজের একদিকে স্কুল, অন্যদিকে কলেজ। বিএলআরও অফিস থেকে আদালতে যেতে হলে এতদিন এই ব্রিজই ভরসা ছিল এলাকার মানুষের। হঠাৎ করে ব্রিজ বন্ধ করে দেওয়ায় সমস‍্যায় ডায়মণ্ড হারবারের লালপোল এলাকার বাসিন্দারা। এপার থেকে ওপার যেতে ঘুরতে হচ্ছে প্রায় তিন কিলোমিটার পথ।

    - ১৯০৫ সালে তৈরি হয় এই লালপোল - দীর্ঘদিন ব্রিজের দায়িত্বে ছিল রাজ‍্যের সেচ দফতর - ২০১৭ সালে ব্রিজের দায়িত্ব পায় পূর্ত দফতর স্থানীয় বাসিন্দাদের দাবি, ২ মাস আগেই ২৫ লক্ষ টাকা খরচ করে এই ব্রিজ সারায় পূর্ত দফতর।

    বন্ধ পুরোন ব্রিজ। নতুন ব্রিজের আশ্বাস দিয়েছে রাজ‍্য পূর্ত দফতর। তবু ব্রিটিশ আমলের এই ব্রিজ ঘিরে এলাকাবাসীদের মধ‍্যে এখনও আবেগ রয়েছে।

    First published: