Home /News /south-bengal /
Bankura: মাধ্যমিকে অকৃতকার্যদের 'সংবর্ধনা' কেন্দ্রীয় মন্ত্রীর! নিজেই জানালেন কারণ

Bankura: মাধ্যমিকে অকৃতকার্যদের 'সংবর্ধনা' কেন্দ্রীয় মন্ত্রীর! নিজেই জানালেন কারণ

এক ছাত্রীর হাতে উপহার তুলে দিচ্ছেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার৷

এক ছাত্রীর হাতে উপহার তুলে দিচ্ছেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার৷

অকৃতকার্য হওয়া পড়ুয়াদের পাশে থাকে কে? এবার সেই কাজটাই করে দেখালেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার।

  • Share this:

    #প্রিয়ব্রত গোস্বামী, বাঁকুড়া: কৃতি পড়ুয়াদের নয়, মাধ্যমিকে অকৃতকার্য হওয়া পড়ুয়াদের ডেকে উৎসাহ দিলেন খোদ কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী৷ সঙ্গে দিলেন উপহারও৷ কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকারের এ হেন উদ্যোগে শোরগোল পড়ে গিয়েছে বাঁকুড়ায়৷ মন্ত্রী নিজের মতো যুক্তি দিলেও তাঁকে কটাক্ষ করেছে তৃণমূল৷ শাসক দলের দাবি, সংবাদমাধ্যমের নজরে আসতেই এমন কাণ্ড ঘটিয়েছেন মন্ত্রী।

    মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে কৃতি পড়ুয়াদের উৎসাহ দেওয়ার লোকের অভাব হয়না। পাড়া প্রতিবেশী, আত্মীয় স্বজন সকলেই পিঠ চাপড়ে বলেন এগিয়ে যাও। আর যদি সেই কৃতি পড়ুয়া রাজ্যের মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিকের মতো পরীক্ষায় মেধা তালিকায় স্থান পায়, তবে উৎসাহদাতাদের তালিকায় যুক্ত হয় নেতা, মন্ত্রী, আমলাদের নাম।

    আরও পড়ুন: বিদ্যাসাগর হায় হায়! পাস করানোর দাবিতে স্লোগান উচ্চ মাধ্যমিকে ফেল পড়ুয়াদের

    কিন্তু অকৃতকার্য হওয়া পড়ুয়াদের পাশে থাকে কে? এবার সেই কাজটাই করে দেখালেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার। মাধ্যমিকে অকৃতকার্য হওয়া পড়ুয়াদের ডেকে উৎসাহ দেওয়ার পাশাপাশি তিনি তুলে দিলেন বই, পড়ার টেবিল সহ শিক্ষার বিভিন্ন উপকরণ।

    আরও পড়ুন: তাক লাগাল HS-এর মেধাতালিকায়, জলচক নটেশ্বরী আর সোনিদেবী জৈন হাইস্কুলের রহস্য়টা কী?

    প্রথাগত পড়াশোনার বিভিন্ন পরীক্ষায় অকৃতকার্য হয়েও জীবনের বিভিন্ন ক্ষেত্রে জগৎবিখ্যাত হয়ে ওঠার ঘটনা বিশ্বে বিরল নয়। কিন্তু মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অসফল হয়ে বহু পড়ুয়াই ভাবতে শুরু করে তাদের জীবন ব্যর্থ। অনেকেই বিপথে চালিত হয়। এই ধরনের অসফল পড়ুয়াদের কাছে টেনে তাদের উৎসাহ জোগালেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার।

    প্রত্যেক অসফল পড়ুয়ার সঙ্গে ব্যক্তিগত ভাবে কথা বলে তাদের মানসিক ভাবে চাঙ্গা করার চেষ্টা করলেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী। জীবনের সফলতার ক্ষেত্রে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলই একমাত্র মাপকাঠি নয়, তা পড়ুয়াদের বোঝানোর চেষ্টা করেন সুভাষবাবু৷ কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর এমন আয়োজনে স্বাভাবিক ভাবেই খুশি অসফল পড়ুয়া ও তাদের অভিভাবকরা। তৃণমূলের অবশ্য দাবি, মন্ত্রীর এই আয়োজন নিছকই লোক দেখানো৷ রাজ্য সরকার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কৃতি ও অসফল সব ধরনের পড়ুয়াদের সঙ্গেই রয়েছে বলে দাবি করছেন শাসক দলের নেতারা।

    Published by:Debamoy Ghosh
    First published:

    Tags: Bankura, Madhyamik

    পরবর্তী খবর