দিনে-দুপুরে দুর্গাপুরে দুঃসাহসিক চুরি, গাড়ির কাঁচ ভেঙে লোপাট জিনিসপত্র

দিনে-দুপুরে দুর্গাপুরে দুঃসাহসিক চুরি, গাড়ির কাঁচ ভেঙে লোপাট জিনিসপত্র

দিনে-দুপুরে দুর্গাপুর নগর নিগমের সামনে থেকে চুরি। সিসিটিভি ফুটেজে ধরা পড়ল চুরির ছবি। এর আগেও গাড়ির কাঁচ ভেঙে একের পর এক চুরি হয়েছে এই এলাকায়।

  • Share this:

#দুর্গাপুর: দিনে-দুপুরে দুর্গাপুর নগর নিগমের সামনে থেকে চুরি। সিসিটিভি ফুটেজে ধরা পড়ল চুরির ছবি। এর আগেও গাড়ির কাঁচ ভেঙে একের পর এক চুরি হয়েছে এই এলাকায়। অভিযোগ করা হলেও প্রশাসনের কোনও ব্যবস্থাই নেয়নি বলে অভিযোগ।

দিনে-দুপুরে গাড়ির কাচ ভেঙে চুরি। তাও শহরের প্রাণকেন্দ্রে। দুর্গাপুরের অন্যতম জনবহুল এলাকা এই সিটি সেন্টার। সেখানেই নগর নিগমের সামনে গাড়ির কাচ ভেঙে লোপাট তিন তিনটি ব্যাগ। সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে সেই ছবি।

৫ হাজার টাকা, এটিএম কার্ড, প্যান কার্ড সহ বহু গুরুত্বপূর্ণ নথি চুরি গেছে বলে অভিযোগ শিবপ্রসাদ ভগতের। এর আগেও বহুবার একই কায়দায় চুরি হয়েছে। ২০১৮-র ১০ অক্টোবর এই সিটি সেন্টারের সামনেই সিআইটিউ জেলা সভাপতির গাড়ি সহ তিনটি গাড়ির কাঁচ ভেঙে চুরি হয়। তখনও অভিযোগ দায়ের হয়েছিল, কিন্তু আজ পর্যন্ত সেই চুরির কিনারা হয়নি।

দুর্গাপুর শহরে মোট ২৭৪ টি ক্লোজ সার্কিট ক্যামেরা রয়েছে। তা সত্ত্বেও কীভাবে একের পর এক চুরি হচ্ছে? তার কিনারাই বা কেন করা যাচ্ছে না ? আসলে গোড়াতেই গলদ। সিসিক্যামেরা থাকলেও কোন কন্ট্রোল রুম নেই। মনিটরিংও হয় না। তাতেই হয়েছে বিপত্তি। চুরির সময় কোনও ব্যবস্থা নেওয়ার উপায় নেই। চুরি হওয়ার পরও অনেকসময় দেখা যায় সিসি ক্যামেরা চালুই ছিল না। অপরাধ রুখতে তাই আরও আঁটোসাটো করতে হবে নিরাপত্তা ব্যবস্থা।

শহরে একের পর এক চুরির ঘটনায় উদ্বিগ্ন প্রশাসনও। গুরুত্বপূর্ণ এলাকাগুলোয় নতুন ৮০ টি সিসিক্যামেরা বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিসিটিভি মনিটরিংয়ের ব্যবস্থাও করা হবে।

First published: September 13, 2019, 8:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर