Coal Mining Scam : কয়লা পাচার কাণ্ড : রক্ষাকবচের মেয়াদ বাড়তেই লালাকে তলব CBI-এর, ম্যারাথন জেরার পরিকল্পনা

Coal Mining Scam : কয়লা পাচার কাণ্ড : রক্ষাকবচের মেয়াদ বাড়তেই লালাকে তলব CBI-এর, ম্যারাথন জেরার পরিকল্পনা

ফের তলব Photo -Collected

কয়লা পাচার কাণ্ডে এছাড়াও জিজ্ঞাসাবাদ করা হয়েছে রঘুনাথপুরের এসডিপিও দুর্বার বন্দ্যোপাধ্যায় ও পুরুলিয়ার প্রাক্তন জেলা পুলিশ সুপার এস সেলভা মুরগানকে ৷ কিছুদিন আগেই এই একই মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছেন বাঁকুড়ার আই সি অশোক মিশ্র।

  • Share this:

    #কলকাতা : রক্ষাকবচ শেষ হয়েছিল মঙ্গলবার ৬ এপ্রিল। এরপরেই দেশের শীর্ষ আদালতে (Supreme Court) আবেদন করে কয়লা পাচার(Coal Mining Scam) কাণ্ডের মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা। তাতেই আগামী ১৩ এপ্রিল পর্যন্ত রক্ষাকবচ বৃদ্ধির নির্দেশ দেয় আদালত। তবে সিবিআই (CBI) ও তদন্ত গোছাতে মরিয়া। ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদের জন্য লালাকে নিজাম প্যালেসে তলব করল সিবিআই। আগামীকাল ৮এপ্রিল নিজাম প্যালেসে গোয়েন্দাদের মুখোমুখি হতে হবে লালাকে ৷

    সিবিআই সূত্রের খবর, লালাকে জিজ্ঞাসাবাদে এবার পরিকল্পনা করে বসতে চাইছে সিবিআই ৷ সূত্রের খবর এই বিষয়ে সিবিআইয়ের দিল্লির সদর দফতরের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে বৈঠক করবেন নিজাম প্যালেসের গোয়েন্দারা ৷ অনুপ মাঝি ওরফে লালাকে কীভাবে জিজ্ঞাসাবাদ করা হবে, কোন কোন প্রশ্ন করা হবে, সেই বিষয়ে আগে থেকেই তৈরি হতে চান গোয়েন্দারা ৷

    বিশেষত প্রভাবশালীদের বিষয়ে কীভাবে ও কোন প্রশ্ন করা হবে, তাও আলোচনা করা হবে দিল্লির সঙ্গে বৈঠকে ৷ যেহেতু লালাকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করেও প্রভাবশালী যোগের সূত্র এখনও অধরাই। সিবিআই গোয়েন্দারা জানাচ্ছেন, লালার বিরুদ্ধে অভিযোগ না আনতে পারলে ধীরে ধীরে তাকে জিজ্ঞাসাবাদের ক্ষমতা খর্ব হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ৷ ফলে, এবার তাকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই । সেই কারণেই 8 এপ্রিল নিজাম প্যালেসে তলব করা হয়েছে ।

    এদিকে, কয়লা পাচার কাণ্ডে এছাড়াও জিজ্ঞাসাবাদ করা হয়েছে রঘুনাথপুরের এসডিপিও দুর্বার বন্দ্যোপাধ্যায় ও পুরুলিয়ার প্রাক্তন জেলা পুলিশ সুপার এস সেলভা মুরগানকে ৷ কিছুদিন আগেই এই একই মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছেন বাঁকুড়ার আই সি অশোক মিশ্র। এই মামলায় ফেরার অপর অভিযুক্ত বিনয় মিশ্রের তিনি আত্মীয় বলে জানা গিয়েছে। গোয়েন্দাদের সন্দেহ তাঁর মাধ্যমে টাকা পাচার হতো এই দুর্নীতি কাণ্ডের। গরু ও কয়লা মাফিয়া কাণ্ডের একটি অডিও টেপ প্রকাশ্যে আসার পরই নয়াদিল্লি থেকে অশোক মিশ্রকে গ্রেফতার করে ED।

    Published by:Sanjukta Sarkar
    First published: