Coal Scam : কয়লাকাণ্ড : স্ক্যানারে আরও এক আইপিএস, বাঁকুড়ার পুলিশ সুপারকে তলব CBI-এর

Coal Scam : কয়লাকাণ্ড : স্ক্যানারে আরও এক আইপিএস, বাঁকুড়ার পুলিশ সুপারকে তলব CBI-এর

কয়লা কাণ্ডে তলব Photo-Collected

ইতিমধ্যেই বাঁকুড়া থানার আই সি অশোক মিশ্রকে জিজ্ঞাসাবাদ করে কয়লা পাচার কাণ্ডের একাধিক তথ্য পেয়েছে সিবিআই ৷

  • Share this:

    #কলকাতা : কয়লাকাণ্ডে ফের রাজ্য পুলিশের এক শীর্ষ আধিকারিককে তলব করল সিবিআই (Central Bureau of Investigation) । এর আগে বাঁকুড়া থানার সারকেল ইনস্পেকটর (IC) অশোক মিশ্রকে গ্রেফতার করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি (ED) ৷ এবার বাঁকুড়ার এসপি কোটেশ্বর রাওকে তলব করল সিবিআই ৷

    জানা গিয়েছে, পুরুলিয়া,বাঁকুড়া সহ একাধিক জেলায় কয়লা পাচার চলত। ইতিমধ্যেই বাঁকুড়া থানার আই সি অশোক মিশ্রকে জিজ্ঞাসাবাদ করে কয়লা পাচার কাণ্ডের একাধিক তথ্য পেয়েছে সিবিআই ৷ সূত্রের খবর, সিবিআইয়ের অনুমান, বাঁকুড়ার একজন পুলিশ আধিকারিক কয়লা মাফিয়াদের সঙ্গে যোগাযোগ রাখছেন৷ আর এই বিষয়ে যোগাযোগের সূত্র টানতেই পুলিশ সুপারকে জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

    গত ৪ এপ্রিল বাঁকুড়া থানার আইসি অশোক মিশ্রকে গ্রেফতার করে সিবিআই ৷ ইডি সূত্রের খবর ছিল , রাজ্যে কয়লাপাচার কাণ্ডে সরাসরি যুক্ত রয়েছেন বাঁকুড়া থানার আইসি অশোক মিশ্র। এই চক্রের অন্যতম ফেরার অভিযুক্ত বিনয় মিশ্রের আত্মীয় এই পুলিশ আধিকারিক। সূত্রের খবর, কয়লা পাচারকারীদের কাছ থেকে টাকা নিয়ে অশোক মিশ্র অন্য পুলিশ আধিকারিকদের কাছে তা পৌঁছে দিতেন।

    প্রসঙ্গত, মাস দুই আগে একাধিকবার বাঁকুড়ার ইন্সপেক্টর ইনচার্জ (IC)অশোক মিশ্রকে সমন পাঠিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কয়েকবার হাজিরা এড়ানোর পর কলকাতায় সিবিআইয়ের দপ্তরে হাজিরা দিয়েছিলেন তিনি। সূত্রের খবর, প্রথমবার জিজ্ঞাসাবাদ চলেছিল প্রায় ৭ ঘণ্টা ধরে। সেবার আইসি’র জবাবে কয়লা এবং গরু পাচার নিয়ে নানা প্রশ্নের উত্তরে সন্তুষ্ট হয়েছিলেন সিবিআই কর্তারা। অন্তত এমনটাই জানিয়েছিলেন গোয়েন্দারা। তাঁর কথার সূত্র ধরেই কয়লা পাচার কাণ্ডে জড়িত অন্যান্যদের খোঁজখবর মিলবে বলে আশা ছিল গোয়েন্দাদের। তাতেই এবার স্ক্যানারে বাঁকুড়ার এসপি কোটেশ্বর রাও।

    Published by:Sanjukta Sarkar
    First published: