Home /News /south-bengal /
CBI: গরু পাচার কাণ্ডে ধৃত সায়গলের ছয় মামাকে তলব সিবিআইয়ের, আয়ের দিকেও নজর

CBI: গরু পাচার কাণ্ডে ধৃত সায়গলের ছয় মামাকে তলব সিবিআইয়ের, আয়ের দিকেও নজর

CBI: প্রসঙ্গত, গরু পাচারকাণ্ডে  সায়গল হুসেনকে গ্রেফতার করে সিবিআই । অনুব্রত মন্ডলের দেহরক্ষী সায়গলের বিরুদ্ধে মূল অভিযোগ, আয়ের সঙ্গে সামঞ্জস্যহীন সম্পত্তির সঠিক উৎস সম্পর্কে তথ্য দিতে পারেনি।

  • Share this:

#কলকাতা: গরুপাচার কাণ্ডে এ বার সায়গল হুসেনের ছয় মামাকে সিবিআইয়ের  তলব। তিন মামা নিজামে আসেন বুধবার। তাঁদের দীর্ঘক্ষণ  জিজ্ঞাসাবাদ করা হয় । এক মামা অসুস্থ, তাই চিঠি দিয়ে জানিয়েছেন সিবিআইকে, তিনি হাজির হতে  পারছেন না। বাকি আরও দুই মামাকে বৃহস্পতিবার তলব করা হয়েছে। দুপুর তিনটে নাগাদ তলব করা হয়। জিজ্ঞাসাবাদ করা হয় সায়গালের বেনামি সম্পত্তি বিষয়ে। সিবিআই সূত্রে খবর , সায়গলের মা মুর্শিদাবাদ ডোমকলে একটি বাড়ি উপহার হিসাবে দেন সায়গেলের মামাকে।

পাঁচ বছর আগে ওই বাড়ি কিনেছিলেন সায়গল, তাঁর মা-এর জন্য। এত টাকা সায়গাল কোথা থেকে পেলেন? সেই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এ ছাড়া সায়গেলের শ্বশুরবাড়ির বিপুল সম্পত্তি সিবিআই বাজেয়াপ্ত করে। ওই বিপুল সম্পত্তি কী ভাবে করলেন সায়গল? মামাদের জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করছে সিবিআই। সিবিআইয়ের প্রশ্ন, সায়গলের মতো এক জন কনস্টেবলের পক্ষে এতো সম্পত্তি করা কী ভাবে সম্ভব? সে কারণে তাঁর শ্বশুরবাড়ি সম্পত্তি ও মুর্শিদাবাদের বাড়ি-সহ বিপুল সম্পত্তির আয়ের উৎস কোথায়? জানার চেষ্টা করছেন সিবিআই আধিকারিকরা।

আরও পড়ুন: কারা কারা ধান কাটতে পারেন? বিধায়কদের প্রশ্ন করে ছোটবেলায় ফিরে গেলেন মমতা

প্রসঙ্গত, গরু পাচারকাণ্ডে  সায়গল হুসেনকে গ্রেফতার করে সিবিআই । অনুব্রত মন্ডলের দেহরক্ষী সায়গলের বিরুদ্ধে মূল অভিযোগ, আয়ের সঙ্গে সামঞ্জস্যহীন সম্পত্তির সঠিক উৎস সম্পর্কে তথ্য দিতে পারেনি। সিবিআই সূত্রে খবর, সায়গলের সম্পত্তি সম্পর্কিত দলিল, নথি কার কার নামে  রয়েছে? সায়গলের ব্য়াঙ্ক অ্যাকাউন্ট কত গুলি রয়েছে? কোন কোন অ্যাকাউন্ট থেকে লেনদেন বা ট্রানসাকশান বেশি হত? গরু পাচার কাণ্ডের সময়  এনামুল হকের সঙ্গে সায়গলের কি নিয়ে ফোনে কথা হয়েছিল? শুধুই অনুব্রত মন্ডলের সঙ্গে এনামুলের যোগাযোগ চেষ্টায় মধ্যস্থতাকারী হিসাবেই নয়, সায়গাল এনামুলের থেকে কি কিছু সুবিধা পেয়েছিলেন? আয়ের উৎস সম্পর্কে সঠিক তথ্য দিতে পারেনি সায়গল। সম্পত্তি ও আয়ের উৎসতে বিস্তর ফারাক। সেকারণে তাঁকে গ্রেফতার করে সিবিআই। এবার সেই অনুব্রত মন্ডলের  দেহরক্ষী সায়গল হুসেনের  বিপুল সম্পত্তি উৎস সন্ধানে ছয় মামাকে তলব সিবিআইয়ের।

ARPITA HAZRA 

Published by:Uddalak B
First published:

Tags: CBI

পরবর্তী খবর