Home /News /south-bengal /
CBI: শীতলখুচি ও নলহাটিতে ভোট পরবর্তী হিংসার ঘটনায় অভিযুক্তদের ধরতে পুরস্কার ঘোষণা সিবিআইয়ের

CBI: শীতলখুচি ও নলহাটিতে ভোট পরবর্তী হিংসার ঘটনায় অভিযুক্তদের ধরতে পুরস্কার ঘোষণা সিবিআইয়ের

ভোট পরবর্তী হিংসা মামলায় অভিযুক্তদের ধরতে পুরস্কার ঘোষণা সিবিআই-এর

ভোট পরবর্তী হিংসা মামলায় অভিযুক্তদের ধরতে পুরস্কার ঘোষণা সিবিআই-এর

CBI: অন্য দিকে, গত ১৪ মে বীরভূমের নলহাটিতে ক্ষেতের মধ্যে দেহ মেলে মনোজ জয়সওয়ালের। অভিযোগ, রফিকুল ইসলাম রাস্তা দিয়ে আসছিলেন।

  • Share this:

#কলকাতা: রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনায় বীরভূম ও  কোচবিহারে শীতলকুচি হত্যার ঘটনায়  পলাতক  মোট চার অভিযুক্তদের ধরতে পারলে মাথা প্রতি পঞ্চাশ হাজার টাকা পুরস্কার ঘোষণা করল সিবিআই (CBI)। মোট চার অভিযুক্ত ছবি প্রকাশ করল সিবিআই (CBI)। বীরভূমে খুনের ঘটনায় পলাতক জেহেদি হাসান, ফারুক আলি  এবং কোচবিহারে শীতলকুচিতে খুনের ঘটনায় পলাতক অভিযুক্ত শ্যামল বর্মন, নবকুমার বর্মন। এই চার অভিযুক্তকে ধরতে পারলেই মাথা প্রতি পঞ্চাশ হাজার টাকা পুরস্কার ঘোষণা করল সিবিআই।

প্রসঙ্গত, গত ৩ মে শীতলকুচিতে খুন হন মানিক মৈত্র। তাঁর স্ত্রী আলপনা মৈত্র অভিযোগ করেন, তাঁর স্বামী রাস্তা দিয়ে আসছিলেন সেসময় তাঁকে লোহার রড দিয়ে ব্যাপক মারধর করে গুলি করে হত্যা করা হয়। তাঁকে দিনহাটা হাসপাতালে নিয়ে আসা হলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। সেই ঘটনায় অভিযোগ দায়ের হয় কোচবিহারে শীতলকুচি থানায়। তদন্তভার নেয় সিবিআই।

আরও পড়ুন : ফের ক্লাসরুমে পড়ুয়াদের হাসিমুখ! বৃহস্পতিবার থেকে খুলছে রাজ্যের স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয়...

অন্য দিকে, গত ১৪ মে বীরভূমের নলহাটিতে ক্ষেতের  মধ্যে দেহ মেলে মনোজ জয়সওয়ালের। অভিযোগ, রফিকুল ইসলাম রাস্তা দিয়ে আসছিলেন। সেসময় দুই ব্যক্তি খবর দেয় খেতের মধ্যে এক ব্যক্তির দেহ পড়ে আছে। তিনি গিয়ে দেখেন মনোজ জয়সওয়াল রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন। হাসপাতালে খবর দিলে তাঁকে মৃত বলে জানান চিকিৎসকরা। অভিযোগ, দুষ্কৃতীরা মনোজকে হত্যা করে ক্ষেতে ফেলে পালায়।সেই ঘটনায় নলহাটি থানায় খুনের অভিযোগ করা হয়। হাই কোর্টের নির্দেশে রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনা ( খুন, ধর্ষণ ) তদন্তভার নেয় সিবিআই।

আরও পড়ুন : পাঠশালা আবার খুলবে, জোরকদমে স্কুলড্রেস কেনার হিড়িক

ফলে নলহাটি ও শীতলকুচি ঘটনা তদন্তভার সিবিআই নেয়। এই দুই খুনের ঘটনায় মোট চার অভিযুক্ত পলাতক। এ বার সেই অভিযুক্তদের ধরার জন্য মাথা প্রতি পঞ্চাশ হাজার টাকা ঘোষণা করল সিবিআই।  এর আগে কাঁকুড়গাছি অভিজিৎ সরকার খুনের ঘটনায় মোট ১২ পলাতক অভিযুক্ত বিরুদ্ধে হুলিয়া জারি করা হয় এবং অভিযুক্তদের ধরার জন্য মাথা প্রতি পঞ্চাশ হাজার টাকা পুরস্কার ঘোষণা করা হয়। এরপর দত্তপুকুরে হাসানুর জামানকে হত্যা ঘটনায় মোট ছয়  পলাতক অভিযুক্তকে ধরার জন্য মাথা প্রতি পঞ্চাশ হাজার টাকা পুরস্কার ঘোষণা করা হয় সিবিআইয়ের তরফে।

ARPITA HAZRA

Published by:Uddalak B
First published:

Tags: CBI

পরবর্তী খবর