Home /News /south-bengal /
Cattle Smuggling : গরু পাচার মামলায় গ্রেফতার অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সাইগল! সিবিআইয়ের হাতে নতুন তথ্য!

Cattle Smuggling : গরু পাচার মামলায় গ্রেফতার অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সাইগল! সিবিআইয়ের হাতে নতুন তথ্য!

Cattle Smuggling : শুক্রবার আসানসোল সিবিআই স্পেশাল কোর্টে  পেশ করা হবে সাইগালকে !

  • Share this:

#কলকাতা : গরু পাচার মামলায় এবার গ্রেফতার অনুব্রত দেহরক্ষী সাইগাল। গ্রেফতার করল সিবিআই। বৃহস্পতিবার তাঁকে টানা পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদে একাধিক অসংগতি, আয় ব্যায়ের হিসাবে। কিছু দিন আগে সাইগালের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। প্রচুর সম্পত্তি উৎস সম্পর্কে টানা ম্যারাথন জিজ্ঞাসাবাদে সদুত্তর নেই সাইগালের। সিবিআই টিম দফায় দফায় জিজ্ঞাসবাদ করে। বৃহস্পতিবার তাঁকে নিজাম প্যালেসে তলব করা হয়। প্রচুর সম্পত্তি সঙ্গে আয়ের উৎস সম্পর্কে সঠিক তথ্য বলতে পারেননি। তাই গ্রেফতার করে সিবিআই।

সিবিআই সূত্রে খবর, গরু পাচারে মূল অভিযুক্ত এনামুল হক বীরভূম এলাকা থেকে কেনা বেচা চালাতো বলে সিবিআইয়ের কাছে দাবি করে । ফলে সেখান থেকে বেআইনি টাকার মাধ্যমে লেনদেন চলত!  কিছু দিন আগে সিবিআই তল্লাশি করে বাড়িতে। এত সম্পত্তি , আর্থিক লেনদেন, এসবের উৎস কোথায়?  সেই টাকায় বেআইনি সম্পত্তি?  সম্পত্তি উৎস সঙ্গে আয় ব্যায়ের বিস্তর ফারাক। সদুত্তর নেই সাইগালের। সে কারণে গ্রেফতার করা হয়, দাবি সিবিআইয়ের । বিপুল পরিমাণ সম্পত্তি, ব্যাঙ্কিং লেনদেন, এই সবের উৎস উত্তর নেই সাইগালের কাছে। আগামীকাল আসানসোল সিবিআই স্পেশাল আদালতে পেশ করা হবে সাইগালকে। সেখানে সিবিআই হেফাজতে জন্য আবেদন করা হবে। তাঁকে হেফাজতে নিয়ে এই মামলায় গুরুত্বপূর্ণ সূত্র মিলবে বলে দাবি কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার।

সিবিআই সূত্রে খবর, সাইগালের আয় ব্যয়ের সঙ্গে সম্পত্তি, আর্থিক উৎসের ব্যাপক ফারাক। এ ব্যাপারে সাইগাল হুসেন সঠিক তথ্য দিতে পারেনি তাতেই গ্রেফতার।গরু পাচার মামলায় এর আগে অনুব্রত মণ্ডলকে একাধিক বার তলব করেছিল সিবিআই। কয়েকবার তিনি আসেন নিজাম প্যালেসে। কিন্তু এবার তার দেহরক্ষী গ্রেফতার হওয়াতে সম্ভবতই বিড়ম্বনা বাড়ছে বলেই মনে করছে ওয়াকিবহল মহল। সিবিআই সাইগালকে হেফাজতে নিয়ে জেরা করে এই ঘটনায় আর কারা জড়িত সেই বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য পেতে পারে বলে দাবি সিবিআইতের। মিলতে পারে আরও অনেক গুরুত্বপূর্ণ সূত্র দাবি সিবিআইয়ের।

ARPITA HAZRA

Published by:Piya Banerjee
First published:

Tags: Anubrata Mandal, CBI

পরবর্তী খবর