'বাংলায় ভেদাভেদ নেই, হাসি মুখে ব্যবসা', শিল্পমহলকে বার্তা মুখ্যমন্ত্রীর

'বাংলায় ভেদাভেদ নেই, হাসি মুখে ব্যবসা',  শিল্পমহলকে বার্তা মুখ্যমন্ত্রীর

দিঘায় সদ্য গড়ে ওঠা বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে, বুধবার থেকে দুদিনের বেঙ্গল বিজনেস কনক্লেভ।

  • Share this:

#দিঘা: বাংলায় লগ্নি টানার মঞ্চ। সেই মঞ্চ থেকেও নাম না করে মোদি সরকারকে নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অস্ত্র করলেন অর্থনীতি থেকে ভেদাভেদাদের রাজনীতির অভিযোগকে।

নাগরিকত্ব সংশোধনী বিল ঘিরে তখন রাজ্যসভা উত্তাল। বিলের বিরোধিতায় মোদি সরকারের বিরুদ্ধে ভেদাভেদের রাজনীতির অভিযোগে তৃণমূলের সুর সপ্তমে। সেই সময়েই দিঘায় বেঙ্গল বিজনেস কনক্লেভের মঞ্চকেও ব্যবহার করলেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর দাবি, দেশের অর্থনীতি ধুঁকছে। কিন্তু, পশ্চিমবঙ্গ এগোচ্ছে।

জুলাই থেকে সেপ্টেম্বর ত্রৈমাসিকে দেশের আর্থিক বৃদ্ধির হার কমে হয়েছে ৪.৫ শতাংশ। বিশেষজ্ঞদের মতে, বাজারে চাহিদা নেই। বিনিয়োগও তলানিতে। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের দাবি, শিল্পমহল আতঙ্কে রয়েছে। সম্প্রতি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সামনেই শিল্পপতি রাহুল বাজাজও প্রশ্ন তোলেন, কেন এমন ভয়ের পরিবেশ? এই প্রেক্ষাপটে মুখ্যমন্ত্রী এ দিন বাংলাকে হাসিমুখে, নিশ্চিন্তে ব্যবসা করার ঠিকানা হিসেবে তুলে ধরার চেষ্টা করেন। মুখ্যমন্ত্রীর লক্ষ্য দিঘাতেও বিনিয়োগ টানা।

দিঘায় সদ্য গড়ে ওঠা বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে, বুধবার থেকে দুদিনের বেঙ্গল বিজনেস কনক্লেভ। এই মঞ্চ থেকেই বাংলাকে বিনিয়োগের গন্তব্য হিসেবে তুলে ধরেন মুখ্যমন্ত্রী।

First published: 11:53:38 PM Dec 11, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर