দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

হাত দেখালেই দাঁড়িয়ে পড়ে বাস! বর্ধমানে এই নিয়ম বন্ধে উদ্যোগী প্রশাসন

হাত দেখালেই দাঁড়িয়ে পড়ে বাস! বর্ধমানে এই নিয়ম বন্ধে উদ্যোগী প্রশাসন

নির্দিষ্ট স্টপেজ মেনে বাস চলুক চাইছেন বাস মালিকরাও। তাঁরাও চাইছেন, যাত্রীরাও যাতে স্টপেজ মেনে ওঠানামা করেন তা নিশ্চিত করা হোক।

  • Share this:

#বর্ধমান: বর্ধমান শহরে হাত দেখালেই বাস দাঁড়ানোর রীতি বন্ধ করতে উদ্যোগী হল জেলা প্রশাসন। নির্দিষ্ট স্টপেজে যাতে বাস দাঁড়ায় তা নিশ্চিত করার প্রচেষ্টা শুরু হয়েছে। ইতিমধ্যেই বাস মালিকদের ডেকে সে কথা জানিয়ে দিয়েছে জেলা প্রশাসন। শুরু হয়েছে বাসস্টপগুলি চিহ্নিত করার কাজ। এর ফলে শহরে যান চলাচলে শৃঙ্খলা ফিরবে বলে মনে করছে শহরবাসী।

হাত দেখালেই মাঝরাস্তায় দাঁড়িয়ে পড়ে টাউন সার্ভিস বাস। তার পেছনে সার দিয়ে দাঁড়িয়ে যায় অন্যান্য যানবাহন। তার জেরে বর্ধমান শহরের লাইফ লাইন জিটি রোডে যানজট নিত্যদিনের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে। তার জেরে টাউন সার্ভিস বাস চলাচলে শৃঙ্খলা ফেরাতে উদ্যোগী হয়েছে জেলা প্রশাসন। ইতিমধ্যেই আঞ্চলিক পরিবহণ দফতর সহ জেলা প্রশাসনের আধিকারিকরা বাস মালিকদের নিয়ে বৈঠক করেছেন। সেই বৈঠকেই নির্দিষ্ট স্টপেজে বাস দাঁড় করানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বর্ধমান শহরের মাঝ দিয়ে চলে গিয়েছে জি টি রোড। সেই রাস্তা ধরেই শহরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাতায়াত করে টাউন সার্ভিস বাস। শহরে টাউন সার্ভিস বাসের মূলত দুটি রুট রয়েছে। একটি আলিশা বাস স্ট্যান্ড থেকে নবাবহাট বাসট্যান্ড। এই রুটে তেইশটি স্টপেজ রয়েছে।এছাড়া পূর্ত ভবন থেকে নবাবহাট বাসস্ট্যান্ড পর্যন্ত টাউন সার্ভিস বাস চলে। এই রুটে একুশটি স্টপেজ নির্দিষ্ট করে দিয়েছে প্রশাসন। ২০১৪ সালে সেই স্টপেজ চিহ্নিত করা হলেও তা কোনওদিনই মানা হয়নি।যেখানে সেখানে দাঁড়িয়ে পড়ে যাত্রী তোলার নিয়ম হয়ে দাঁড়িয়েছে এই শহরে।

প্রশাসনের তরফে বাস মালিকদের জানিয়ে দেওয়া হয়েছে, যেখানে সেখানে দাঁড়িয়ে যাত্রী তোলা যাবে না। প্রশাসন নির্দিষ্ট করে দেওয়া স্টপেজেই শুধুমাত্র বাস দাঁড়াবে। সেখান থেকেই বাসে উঠতে বা নাবতে পারবেন যাত্রীরা। অন্য কোনও জায়গায় বাস দাঁড় করিয়ে যাত্রী তোলা হলে সেই সব বাসের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। সেইসঙ্গে স্টপেজগুলি চিহ্নিত করার কাজ শুরু হয়েছে।

নির্দিষ্ট স্টপেজ মেনে বাস চলুক চাইছেন বাস মালিকরাও। তাঁরাও চাইছেন, যাত্রীরাও যাতে স্টপেজ মেনে ওঠানামা করেন তা নিশ্চিত করা হোক।

Published by: Pooja Basu
First published: November 20, 2020, 4:03 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर