Home /News /south-bengal /
Murshidabad News: নবগ্রামে বাস- লরির মুখোমুখি সংঘর্ষে মৃত ২, আহত ৪০! পুলিশের ভূমিকায় ক্ষোভ স্থানীয়দের

Murshidabad News: নবগ্রামে বাস- লরির মুখোমুখি সংঘর্ষে মৃত ২, আহত ৪০! পুলিশের ভূমিকায় ক্ষোভ স্থানীয়দের

দুর্ঘটনায় মৃত্যু হয় বাস চালকের৷

দুর্ঘটনায় মৃত্যু হয় বাস চালকের৷

স্থানীয়দের অভিযোগ, সেফ ড্রাইভ সেভ লাইফ নিয়ে প্রশাসনের লাগাতার প্রচার সত্ত্বেও এই এলাকায় বারবার ঘটেই চলেছে পথ দুর্ঘটনা (Murshidabad News)।

  • Share this:

#বহরমপুর: মঙ্গলবার মুর্শিদাবাদের (Murshidabad) নবগ্রামের ৩৪নং জাতীয় সড়কের মেহেদিপুরে ঘটে গেল ভয়াবহ পথ দুর্ঘটনা। বাস ও লরির মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারালেন দু' জন, গুরুতর আহত ৪০।

জানা গিয়েছে, যাত্রী বোঝাই বাসটি রঘুনাথগঞ্জ থেকে বহরমপুরে (Murshidabad News) আসছিল। উল্টোদিক থেকে আসা একটি পণ্যবাহী লরির সঙ্গে সেটির ধাক্কা লাগে। স্থানীয়দের তৎপরতায় তড়িঘড়ি আহতদের উদ্ধার করে বহরমপুর মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

আরও পড়ুন: মুমুর্ষু রোগীদের প্রাণ বাঁচিয়ে, সাগরে হিরো এয়ার অ্যাম্বুলেন্স

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, জোরালো সংঘর্ষের জেরে মড়ে মুচড়ে যায় বাস ও লরির সামনের অংশ। ঘটনাস্থলেই মৃত্যু হয় বাস চালক সহ আরও একজনের। আহত বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। দুর্ঘটনার জেরে বেশ কিছু সময়ের জন্য যানজটের সৃষ্টি হয় জাতীয় সড়কে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছয় নবগ্রাম থানার পুলিশ।

প্রত্যক্ষদর্শী ছোটন থান্ডার বলেন, 'বাসটি রাস্তার রং সাইড দিয়ে যাচ্ছিল। নো এন্ট্রি থাকায় রাস্তায় ঘোরাতে গিয়ে লরিটিকে ধাক্কা মারে বাসটি। আমরা ছুটে গিয়ে আহতদের বাস থেকে বের করে আনি। তড়িঘড়ি গাড়ি করে মেডিক্যাল কলেজের নিয়ে আসি।'

আহত বাসযাত্রী হিরন্ময় দত্ত বলেন, 'পলসন্ডা থেকে বাড়ি ফিরছিলাম। বাসটা আস্তেই যাচ্ছিল। কীভাবে লরিটা এসে বাসকে ধাক্কা মারল বুঝতেই পারলাম না। তারপর আমার আর জ্ঞান ছিল না। জ্ঞান ফিরতেই দেখি আমি হাসপাতালে, মাথায় আঘাত লেগেছে।'

আরও পড়ুন: দেগঙ্গায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাইক আরোহীর, দেখুন ভিডিও...

ঘটনায় মৃতদের পরিবার জুড়ে নেমে এসেছে শোকের ছায়া। স্থানীয়দের অভিযোগ, সেফ ড্রাইভ সেভ লাইফ নিয়ে প্রশাসনের লাগাতার প্রচার সত্ত্বেও এই এলাকায় বারবার ঘটেই চলেছে পথ দুর্ঘটনা। যার জেরে ক্ষোভ প্রকাশ করে এলাকাবাসীরা।

নবগ্রামের এই এলাকাতেই গত কয়েকমাসে বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। এলাকাবাসীর অভিযোগ, টোল ট্যাক্সের পর থেকে কোনও ট্রাফিক ব্যবস্থা না থাকায় চালকরা দ্রুত গতিতে গাড়ি চালান। আর তার ফলেই নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা ঘটে থাকে। যদিও বাস যাত্রীদের অভিযোগ, একই লেনের মধ্যে দু'টি গাড়ি যাওয়ার জন্যই এই দুর্ঘটনা। অন্য লেনটি ফাঁকা থাকলে এই দুর্ঘটনা ঘটত না।

তবে এই বিষয়ে পুলিশ  মুখ খোলেনি। সাধারণ মানুষের অভিযোগ, একটি লেনে পাথর বোঝাই গাড়িকে সব সময় দাঁড় করিয়ে রাখা হয়। আর সেই কারণেই একই লেনের মধ্যে দিয়ে দুই দিকের গাড়ি যাতায়াত করে। আর তার ফলেই এই দুর্ঘটনা ঘটে।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Murshidabad

পরবর্তী খবর