corona virus btn
corona virus btn
Loading

করোনার জের ! বন্ধ হল বর্ধমান বিশ্ববিদ্যালয়

করোনার জের ! বন্ধ হল বর্ধমান বিশ্ববিদ্যালয়

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বন্ধ হয়ে গেল বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পঠনপাঠন।

  • Share this:

#বর্ধমান: করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বন্ধ হয়ে গেল বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পঠনপাঠন। রাজ্য সরকারের নির্দেশের পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিল বর্ধমান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামিকাল ১৬ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ বন্ধ থাকবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্য সরকার তথা মুখ্যমন্ত্রীর নির্দেশের পরিপ্রেক্ষিতে শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ে এক্সিকিউটিভ কাউন্সিলের বৈঠক হয়। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীন থাকা কলেজগুলিও 31মার্চ পর্যন্ত বন্ধ থাকবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সিদ্ধান্তের কথা কলেজ সমূহের পরিদর্শকের মাধ্যমে কলেজের প্রিন্সিপালদের জানিয়েও দেওয়া হয়েছে।

দেশে নোভাল করোনা ভাইরাসের সংক্রমণ যত বাড়ছে ততই তা ঠেকাতে সতর্কতা বাড়ছে। সেই সতর্কতার অঙ্গ হিসেবেই আপাতত আগামী ৩১ মার্চ পর্যন্ত রাজ্যের সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে পঠন পাঠন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সেই নির্দেশের পরিপ্রেক্ষিতেই সব বিভাগ বন্ধ রাখার এই সিদ্ধান্ত নিয়েছে বর্ধমান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শুধু তাই নয়, এই সময়ে বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজগুলিতে যাবতীয় স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষা স্হগিদ রাখা হচ্ছে।

শুধু পঠন পাঠন বন্ধই নয়, এই সময় কালের মধ্যে যাবতীয় খেলাধূলা, সব বিভাগের যাবতীয় সেমিনার, কনফারেন্স সহ যাবতীয় কর্মসূচি বাতিল করা হয়েছে।সেইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের আধিকারিক ও কলেজ কর্তৃপক্ষকে জরুরিকালীন পরিস্হিতি হলে তা মোকাবিলায় প্রস্তুত থাকতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদেরও দ্রুত হস্টেল ছাড়তে নির্দেশ দেওয়া হয়েছে। পড়ুয়াদের হস্টেল ছাড়া নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়েছে হস্টেল সুপারদের। বিশ্ববিদ্যালয়ের গেস্ট হাউজও দ্রুত ফাঁকা করার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে সব বিভাগের বায়োমেট্রিক অ্যাটেনডেন্সও বন্ধ রাখার সিদ্ধান্ত দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এইসব নিষেধাজ্ঞা বজায় থাকবে বলে জানানো হয়েছে। এই সংক্রান্ত বিষয়ে বিস্তারিত জানা ও পরবর্তী পদক্ষেপের বিষয়ে জানতে সংশ্লিষ্ট সকলকে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইডে চোখ রাখার পরামর্শ দিয়েছে বর্ধমান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Published by: Akash Misra
First published: March 15, 2020, 10:30 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर