Home /News /south-bengal /
সামাজিক দূরত্বই ভরসা, বর্ধমানের বি সি রোডে বেআইনি পার্কিং রুখতে মাইকে প্রচার পুলিশের

সামাজিক দূরত্বই ভরসা, বর্ধমানের বি সি রোডে বেআইনি পার্কিং রুখতে মাইকে প্রচার পুলিশের

জেলা পুলিশের এক কর্তা জানান,পুজোর সময় ব্যাপক ভিড় হবে আঁচ করেই মোটর সাইকেল, গাড়ি পার্কিং বন্ধ করার আবেদন জানানো হচ্ছে বাসিন্দাদের কাছে। তারা ম্যান্ডেলা পার্ক ও বহিলা পাড়ায় দুটি পার্কিং জোনে গাড়ি রেখে স্বচ্ছন্দে দোকান বাজার করতে পারবেন।

আরও পড়ুন...
  • Share this:

#বর্ধমান: বর্ধমান শহরের বি সি রোড যানজটমুক্ত রাখতে মাইকে প্রচার শুরু করল পুলিশ। শহরের গুরুত্বপূর্ণ এই রাস্তায় মোটর সাইকেল,গাড়ি পার্কিং না করার জন্য সর্বক্ষণ মাইকে প্রচার চালাচ্ছে পুলিশ। পরিবর্তে বাসিন্দাদের ওই রাস্তা লাগোয়া পার্কিং জোন ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে। যদিও এখনও  পর্যন্ত বাসিন্দাদের মধ্যে সেই নির্দেশ মানার কোনও রকম লক্ষণ দেখা যাচ্ছে না। বিধি নিষেধ মানা না হলে আইন মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দিয়েছে পুলিশ প্রশাসন।

বর্ধমান শহরের মূল বাজার এলাকা বি সি রোড। রাজ আমলের এই রাস্তার দুই পাশে যাবতীয় দোকানের সারি। তার ওপর রাস্তা ফুটপাত দখল করে পসরা বসান বিক্রেতারা। অনেক সময় সেসব রাস্তাতেই নেমে যায়। এই রাস্তার দু'পাশে গাড়ি মোটরসাইকেল পার্ক করে বাজার করায অভ্যাসে পরিণত হয়েছে শহরের বাসিন্দাদের। ফলে সংকীর্ণ রাস্তায় বাসিন্দাদের হাঁটা দায় হয়ে দাঁড়ায়। যার ফলে প্রায় ছোট বড় দুর্ঘটনা লেগেই রয়েছে।

বর্ধমানের কার্জন গেট থেকে শুরু করে রানীগঞ্জ বাজার পর্যন্ত বি সি রোডের দু'পাশের পুজোর মরশুমে ভিড়ের কারণে চলাফেরা করা দায় হয়ে দাঁড়ায়। পসরা সাজিয়ে বিক্রিবাটা চলে। হকারের বাড়বাড়ন্তের কারণে এই রাস্তাকে বর্ধমানে বাসিন্দারা ভালোবেসে বর্ধমানের গড়িয়াহাট বলে ডাকেন। এই রাস্তায় গাড়ি পার্কিং আগেই নিষিদ্ধ করেছিল জেলা পুলিশ প্রশাসন। গাড়ি দাঁড় করিয়ে রাখলে ধরপাকড় চলাতো পুলিশ।কিন্তু করোনা আবহে বেশিরভাগ সময়ই বন্ধ থেকেছে দোকানপাট। পার্কিং নিয়ন্ত্রণে পুলিশের তৎপরতাও কমেছে। সেই সুযোগে ফের বি সি রোডে গাড়ি পার্কিং শুরু হয়েছে। আর তা দেখেই ফের প্রচার শুরু করেছে জেলা পুলিশ।

জেলা পুলিশের এক কর্তা জানান,পুজোর সময় ব্যাপক ভিড় হবে আঁচ করেই মোটর সাইকেল, গাড়ি পার্কিং বন্ধ করার আবেদন জানানো হচ্ছে বাসিন্দাদের কাছে। তারা ম্যান্ডেলা পার্ক ও বহিলা পাড়ায় দুটি পার্কিং জোনে গাড়ি রেখে স্বচ্ছন্দে দোকান বাজার করতে পারবেন। বি সি রোডে মোটর সাইকেল গাড়ি দাঁড় করানো হলে এবার সেসব গাড়ি আটক ও গাড়ি মালিকদের জরিমানা করবে পুলিশ।

Published by:Arka Deb
First published:

Tags: Burdwan

পরবর্তী খবর