corona virus btn
corona virus btn
Loading

করোনা সংক্রমিত হয়ে বর্ধমান থানার পুলিশকর্মীর মৃত্যু

করোনা সংক্রমিত হয়ে বর্ধমান থানার পুলিশকর্মীর মৃত্যু
  • Share this:

#বর্ধমান: করোনায় আক্রান্ত হয়ে বর্ধমান থানার এক পুলিশ কর্মীর মত্যু ঘিরে চাঞ্চল্য বর্ধমানে। গুরুতর অসুস্থ অবস্থায় ওই পুলিশ কর্মীকে সিউড়ি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই মৃত্যু হয় তাঁর।

মৃত পুলিশ কর্মীর নাম জ্যাঠা মুর্মু। জানা যায়, গত ২-৩ দিন ধরেই তিনি  জ্বরে ভুগছিলেন। তাঁর শরীরে করোনার অন্যান্য উপসর্গও ছিল। মঙ্গলবার   করোনা পরীক্ষার জন্য লালারসের নমুনা জমা দেন। তারপর বাড়ি ফিরে যান। শারীরিক অবস্থার অবনতি হতে তাঁকে সিউড়ি হাসপাতালে ভর্তি করা হয়।  মৃত্যুর কিছুক্ষন পরেই তাঁর করোনা রির্পোট আসে, মৃত পুলিশকর্মী কোভিড পজিটিভ ছিলেন। এই ঘটনার পর বর্ধমান থানা ও বাড়িতে বিগত কয়েকদিনে তিনি কাদের সংস্পর্শে এসেছিলেন, তা খতিয়ে দেখা হচ্ছে। স্বাস্থ্য দফতর জানিয়েছে, ওই পুলিশকর্মীর সংস্পর্শে আসা ব্যক্তিদের তালিকা তৈরি করা হচ্ছে। তাঁদের হোম আইসোলেশনে পাঠানো হচ্ছে। সেইসঙ্গে তাঁদের করোনা পরীক্ষাও করা হবে।

এদিকে ওই পুলিশ কর্মীকে পরীক্ষা করতে পাঠানোর খবর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে না জানানোয় দায়িত্ব প্রাপ্ত এক পুলিশ কনস্টেবলকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে। মঙ্গলবার লালারস সংগ্রহের পর ওই পুলিশ কর্মীকে  বাড়ি পাঠিয়ে দেওয়া হয়।বৃহস্পতিবার ভোরে বুকে ব্যথা অনুভব করেন তিনি। শুরু হয় শ্বাসকষ্টও । তখনই তাঁকে সিউড়ি হাসপাতালে ভর্তি করা হয়, সেখানেই মৃত্যু হয় তাঁর।

পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত পুলিশকর্মীর সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। ইতিমধ্যেই খণ্ডঘোষ থানার  পুলিশকর্মী ও সংশ্লিষ্ট থানা মিলিয়ে ২৯  জন করোনা আক্রান্ত হয়েছেন। এর আগে মেমারি থানার পালসিট ফাঁড়ির বেশ কয়েকজন পুলিশকর্মী করোনা আক্রান্ত হয়েছিলেন। বর্ধমান মহিলা থানার কয়েকজন পুলিশকর্মীও কোভিড পজিটিভ।  জেলা পুলিশের দুই পদস্থ কর্তা ও কয়েকজন ওসিও করোনা আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে অনেকেই সুস্থ হয়ে ফের কাজে যোগ দিয়েছেন। তবে করানো আক্রান্ত হয়ে পুলিশকর্মীর মৃত্যুর ঘটনা এই জেলায় এই প্রথম।

SARADINDU GHOSH

Published by: Rukmini Mazumder
First published: August 28, 2020, 12:24 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर