বিল না মেটাতে পেরে আত্মঘাতী রোগীর বাবা, নার্সিংহোমের ৩ মালিক-সহ ধৃত ৪

শুধু অতিরিক্ত বিল বা দেহ আটকে টাকা আদায় নয়, এবার রোগীর পরিজনকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মত মারাত্মক অভিযোগ উঠল নার্সিংহোমের বিরুদ্ধে।

Elina Datta | News18 Bangla
Updated:Feb 27, 2017 09:26 AM IST
বিল না মেটাতে পেরে আত্মঘাতী রোগীর বাবা, নার্সিংহোমের ৩ মালিক-সহ ধৃত ৪
Elina Datta | News18 Bangla
Updated:Feb 27, 2017 09:26 AM IST

#বর্ধমান: শুধু অতিরিক্ত বিল বা দেহ আটকে টাকা আদায় নয়, এবার রোগীর পরিজনকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মত মারাত্মক অভিযোগ উঠল নার্সিংহোমের বিরুদ্ধে। বর্ধমানের পিজি নার্সিংহোমের তিন অংশীদার ও এক ম্যানেজারকে নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গ্রেফতারও করেছে পুলিশ। তাঁদের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তদের বর্ধমান আদালতে তোলা হয়।

অতিরিক্ত বিল চার্জ, অযথা প্যাথলজিকাল পরীক্ষার সুপারিশ, বিল না মেটানোয় দেহ আটকে রাখার অভিযোগের সঙ্গে এবার যোগ হল আত্মহত্যায় প্ররোচনার অভিযোগও।

রবিবার পিজি নার্সিংহোমের বিরুদ্ধে অতিরিক্তি বিল দাবি করার সঙ্গে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ দায়ের করলেন বর্ধমান এক নম্বর পঞ্চায়েত সমিতির স্বাস্থ্য কর্মাধ্যক্ষ। সঞ্জয় কোনার নামে ওই পঞ্চায়েতের স্বাস্থ্য কর্মাধ্যক্ষের অভিযোগের ভিত্তিতে বর্ধমান থানা গ্রেফতার করে পিজি নার্সিংহোমের তিন মালিক ও এক ম্যানেজারকে। ধৃতদের বিরুদ্ধে অভিযোগ, দুদিনের মধ্যে দিনে ৪২ হাজার টাকার বিল ৷ রোগীর পরিবারকে টাকা দেওয়ার জন্য চাপ

টাকা না মেটাতে পারায় রোগী চুমকি লেটের বাবা তাপস লেটের আত্মহত্যা

 বিষয়টি নিয়ে জেলা স্বাস্থ্য দফতরের থেকে রিপোর্ট চেয়ে রাজ্য স্বাস্থ্য দফতরও উদ্যোগী হয়। জেলা শাসক সৌমিত্র মোহনের হস্তক্ষেপে ওই চুমকি লেটকে নার্সিংহোম থেকে ছেড়েও দেওয়া হয়। এরপরেই নার্সিংহোমের বিরুদ্ধে চুমকির বাবা তাপস লেটকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ দায়ের করা হয় বর্ধমান থানায়। বর্ধমান আদালত ধৃত তিন মালিককে দুদিনের পুলিশ হেফাজত এবং ম্যানেজারকে দুদিনের জেল হেফাজতে রাখার নির্দেশ দেয়।

First published: 09:26:53 AM Feb 27, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर