Home /News /south-bengal /
Burdwan News: উপর থেকে ছিঁড়ে পড়ল বিদ্যুতের তার, মাঠে কাজ করতে করতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু মহিলার

Burdwan News: উপর থেকে ছিঁড়ে পড়ল বিদ্যুতের তার, মাঠে কাজ করতে করতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু মহিলার

মঙ্গলবার বর্ধমানের গলসি থানার বেলান গ্রামে ক্ষেতমজুরের কাজে গিয়ে জমির মধ্যে পড়ে থাকা ছেঁড়া বিদ্যুতের তার জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল ১ মহিলার ।

  • Share this:

#বর্ধমান: বিগত বেশকিছুদিন ধরেই লাগাতার সামনে আসছে রাজ্যে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা। মঙ্গলবার বর্ধমানের গলসি থানার বেলান গ্রামে ক্ষেতমজুরের কাজে গিয়ে জমির মধ্যে পড়ে থাকা ছেঁড়া বিদ্যুতের তার জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল ১ মহিলার ।

মৃতার নাম আরতি রুইদাস (৫৫)। পুলিশ ও মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, সোমবার সকালে জমিতে ধান রোয়ার কাজে যান আরতীদেবী। অভিযোগ, কাজ করার সময় জমির উপর দিয়ে যাওয়া বিদ্যুৎবাহী তার ছিঁড়ে পড়লে তাতে জড়িয়ে যান আরতী রুইদাস। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে প্রথমে আদড়াহাটি স্বাস্থ্যকেন্দ্র ও পরে বর্ধমান হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোরে সেখানেই মৃত্যু হয় তাঁর।

আরও পড়ুন: শিশু শিক্ষা কেন্দ্রের সামনে খোলা বৈদ্যুতিক ট্রান্সফরমার বোর্ড, 'মারণ ফাঁদ' পশ্চিম মেদিনীপুরে

যদিও তার ছিঁড়ে পড়ার কথা অস্বীকার করেছেন বিদ্যুৎ দফতরের বর্ধমান নর্থ ডিভিশনের ডিভিশনাল ম্যানেজার ইমদাদুল মণ্ডল। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে গলসি থানার পুলিশ।

১৪ জুলাই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় মুর্শিদাবাদের ফরাক্কার দুই যুবকের। স্থানীয় সূত্রে জানা যায়, মৃত দুই যুবকের নাম নাসরুল মোমিন (২৭) ও কালু শেখ(২৩)। বাড়ি ফরাক্কার তিলডাঙ্গা গ্রামে। ওই দুই যুবক বুধবার রাতে পার্শ্ববর্তী রাজ্য ঝাড়খণ্ডে গিয়েছিলেন বলে জানা যায়। আগামিদিন সকালে বাড়িতে খবর আসে, বিদ্যুতস্পৃষ্ট হয়ে দুই যুবকের মৃত্যু হয়েছে। মৃত ২ যুবকের দেহ ঝাড়খণ্ডের বারহাওড়া থানার পুলিশ উদ্ধার করে নিয়ে যায় ময়নাতদন্তের জন্য।

আরও পড়ুন: সৌরবিদ্যুৎ চালিত সাইকেল বানিয়ে বাজিমাত করিমপুরের বাসিন্দার

১২ জুলাই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বৃদ্ধার  মৃত্যু হয়েছিল উলুবেড়িয়ায়। রাস্তায় ছিঁড়ে পড়ে থাকা বিদ্যুৎতের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্য হয় বছর ৮৫-র এক বৃদ্ধার। বৃদ্ধা উলুবেড়িয়ার ৩২ নম্বর ওয়ার্ডের বাহির গঙ্গারামপুরের বাসিন্দা। জানা গিয়েছে, প্রতিদিনের মত মঙ্গলবারও আম্মাজান গৃহপালিত পশুর জন্য ঘাস-গাছের পাতা কাটতে মাঠে গিয়েছিলেন। সেখানেই বিদ্যুৎতের একটি সার্ভিস তার ছিঁড়ে পড়ে ছিল, সেই তারেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় বৃদ্ধার।

১১ জুলাই সকালে মুর্শিদাবাদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় বছর ১৭-র এক কিশোরের। ঘটনাটি ঘটে মুর্শিদাবাদের রানিনগর থানার গোধনপাড়া নতুনপাড়া মাঠে। মৃত কিশোরের নাম রাকিবুল ইসলাম বয়স। পরিবার সূত্রে জানা যায়, গত বুধবার থেকে নিখোঁজ থাকার পর সোমবার সকালে মাঠে যাওয়ার সময় প্রতিবেশীরা দেখতে পান ইলেকট্রিকের পোলের তলায় মৃত অবস্থায় পড়ে রয়েছেন রাকিবুল ইসলাম। স্থানীয় সূত্রে জানা যায়, ইলেকট্রিক তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তাঁর মৃত্যু হয়। রানিনগর থানার পুলিশ ঘটনাস্থলে এসে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্যে লালবাগে পাঠায়।

Saradindu Ghosh
Published by:Rukmini Mazumder
First published:

Tags: Burdwan news

পরবর্তী খবর