corona virus btn
corona virus btn
Loading

'করোনা হিরো' পুলিশদের সামনে হাঁটু মুড়ে বসে প্রণাম যুবকের, তুলে দিলেন জল, ওআরএস

'করোনা হিরো' পুলিশদের সামনে হাঁটু মুড়ে বসে প্রণাম যুবকের, তুলে দিলেন জল, ওআরএস

করোনা মোকাবিলায় পুলিশ কর্মীদের অক্লান্ত পরিশ্রমকে কুর্ণিশ যুবকের

  • Share this:

#বর্ধমান: মাটিতে বসে পুলিশকে করজোড়ে প্রণাম জানালেন এক যুবক। বর্ধমান শহরের তেলিপুকুর এলাকায় এমনই ঘটনা ঘটল। এমনিতেই করোনা হিরো হিসেবে রাজ্য জুড়েই জয় গান চলছে পুলিশের। করোনার জেরে লকডাউনে বেশিরভাগ মানুষ যখন গৃহবন্দি, তখন রাত দিন এক করে কর্তব্যে অবিচল পুলিশ কর্মীরা। পুলিশের ভূমিকায় পঞ্চমুখ সকলেই।  নানাভাবে পুলিশের ভূমিকাকে কুর্ণিশ জানাচ্ছেন মানুষজন। তবে সবাইকে যেন ছাপিয়ে গেলেন বর্ধমানের এই যুবক। ঠিক কী করলেন তিনি ?

সোমবারের দুপুর। চৈত্রের কাঠফাটা রোদ। রাস্তার কর্তব্যে অবিচল পুলিশ কর্মীরা। করোনা রুখতে মুখে ফেস কভার। সেই সময় সেখানে পৌঁছন  পল্লব দাস নামে এক স্থানীয় যুবক, সঙ্গে বেশ কয়েক বোতল জল আর ওআরএসের পাউচ। তিনি এক এক করে সব পুলিশ কর্মীর হাতে জলের বোতল, ও আর এসের পাউচ তুলে দেন। এরপর এক পুলিশ কর্মীর সামনে রাস্তায় হাঁটু গেড়ে বসে পড়ে জোড় হাতে প্রণাম জানান। যুবকের ব্যবহারে আপ্লুত পুলিশ কর্মীরা।

পল্লব দাস বলেন, 'আমরা যখন লকডাউনে ঘরের ভিতরে, তখন রাস্তায় করোনার সংক্রমণ ঠেকাতে লড়াই চালিয়ে যাচ্ছেন পুলিশ কর্মীরা। তাঁদেরও পরিবার-পরিজন রয়েছে। বাড়িতে বৃদ্ধ বাবা-মা, শিশু,সন্তান রয়েছে। কিন্তু তারপরও তাঁরা দিন রাত এক করে ঘরের বাইরে লড়াই করে যাচ্ছেন। রোদ- জল মাথায় নিয়ে কাজ করে চলেছেন। লকডাউন ভঙ্গকারীদের বুঝিয়ে ঘরে ফেরাচ্ছেন। তাঁদের প্রণাম জানাতেই হয়।'

করোনা পরিস্থিতিতে শুধু রুটিন কাজ নয়, অভুক্তদের হাতে  দু'বেলা নিয়ম করে খাবার তুলে দিচ্ছে পুলিশ। রক্ত সংকট মেটাতে প্রতিদিন রক্ত দান করছেন পুলিশ কর্মীরা। অনেক জায়গায় পুলিশ গান গেয়ে ঘরে থাকা বাসিন্দাদের বিনোদনেরও ব্যবস্থা করছেন। সব মিলিয়ে দিকে দিকে পুলিশ এখন করোনা হিরোর মর্যাদা পাচ্ছেন ।

Saradindu Ghosh

First published: April 6, 2020, 11:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर