দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

মুখে মুখে জয় মোহনবাগান, বর্ধমানের কার্জন গেটের রঙ এখন সবুজ মেরুন

মুখে মুখে জয় মোহনবাগান, বর্ধমানের কার্জন গেটের রঙ এখন সবুজ মেরুন
সবুজ মেরুনে সেজেছে কার্জন গেট।

ঞ্চমবারের জন্য আই লিগ জয়কে সকলের মধ্যে ভাগাভাগি করে নিতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে পূর্ব বর্ধমানের মোহনবাগান ফ্যান ক্লাব মেরিনার্সের পক্ষ থেকে।

  • Share this:

#বর্ধমান: সবুজ মেরুনের উন্মাদনার ঢেউ এবার তিলোত্তমা ছাড়িয়ে শহরেও।হাওড়া ব্রিজের পর এবার সবুজ মেরুন রঙে রেঙে উঠলো বর্ধমানের ঐতিহাসিক কার্জনগেট। মোহনবাগানের পঞ্চমবারের জন্য আই লিগ জয়কে সকলের মধ্যে ভাগাভাগি করে নিতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে পূর্ব বর্ধমানের মোহনবাগান ফ্যান ক্লাব মেরিনার্সের পক্ষ থেকে।

আগামী তিনদিন এই ভাবে সজ্জিত থাকবে কার্জন গেট বলে জানিয়েছেন উদ্যোক্তারা।তবে তা পুজো পর্যন্ত রেখে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে উদ্যোক্তাদের পক্ষ থেকে। আবির মাখিয়ে ও আতসবাজি পুড়িয়ে কার্জনগেট চত্বরে সেলিব্রেশন করেন ক্লাবের সদস্যরা।পুজোর মুখে কার্জনগেট সেজে ওঠায় খুশি বর্ধমানবাসীও।তারাও চাইছেন এইভাবেই সারা বছর সেজে থাকুক কার্জন গেট।

বর্ধমানের প্রাণকেন্দ্র বর্ধমানের কার্জন গেট। সন্ধ্যার পর এই চত্বরে ভিড় করেন অনেকেই। বাজার কেনাকাটা থেকে শুরু করে নানান প্রয়োজনে এই এলাকায় আসতে হয় সবাইকেই। একশো পনের বছর আগে বিড়লা লর্ড কার্জন বর্ধমান এসেছিলেন। তাঁকে সম্মান জানাতে অনন্য সুন্দর এই তোরণ নির্মাণ করান বর্ধমানের মহারাজ বিজয়চাঁদ মহাতাব। সুসজ্জিত হাতির পিঠে চড়ে এই তোরণ দিয়ে রাজবাড়ি পৌঁছান বড়লাট লর্ড কার্জন। রাজা বিজয়চাঁদের নাম অনুসারে স্বাধীনতার পর এই গেটের নাম হয় বিজয় তোরণ। গেটের গায়ে সেই নাম খোদাই করা রয়েছে। তবে এই তোরণ কার্জন গেট নামেই অধিক পরিচিত। পুজোর মুখে আবেগের এই তোরণ সেজে ওঠায় খুশি বর্ধমানের বাসিন্দারা।

Published by: Arka Deb
First published: October 20, 2020, 10:34 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर