Buddhadeb Bhattacharjee Covid Positive: সস্ত্রীক করোনা আক্রান্ত বুদ্ধদেব ভট্টাচার্য, হাসপাতালে ভর্তি প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্ত্রী

এমনিতেই শ্বাসকষ্টের সমস্যা রয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যের।

এমনিতেই শ্বাসকষ্টের সমস্যা রয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যের।

  • Share this:

#কলকাতা:  সস্ত্রীক করোনা আক্রান্ত বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharya)। তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য শ্বাসকষ্টের সমস্যা নিয়ে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি। বাড়িতেই চিকিত্সা চলছে প্রাক্তন মুখ্যমন্ত্রীর। তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা কমেছে বলে জানা গিয়েছে। এমনিতেই শ্বাসকষ্টের সমস্যা রয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যের। অক্সিজেন সাপোর্টে থাকেন তিনি। তার মধ্যে এবার মারণ ভাইরাস থাবা বসাল তাঁর শরীরে। দীর্ঘদিন ধরেই চিকিত্সা চলছে তাঁর। বহুদিন তিনি রাজনীতির ময়দান থেকে দূরে। কোনওরকম রাজনৈতিক কার্যকলাপে তাঁকে আর দেখা যায় না। কার্যত ঘরবন্দিই থাকেন তিনি। জানা গিয়েছে, প্রথমে মীরা ভট্টাচার্য সংক্রমিত হন। তার পর সংক্রমণ ছড়ায় প্রাক্তন মুখ্যমন্ত্রীর শরীরে।

মীরা ভট্টাচার্য্যর কয়েকদিন ধরেই করোনা উপসর্গ ছিল শরীরে। এর পর করানো পরীক্ষা করানোর পর রিপোর্ট পজিটিভ আসে। শ্বাসকষ্টের সমস্যা রয়েছে তাঁর। স্ত্রী ভাইরাসে আক্রান্ত হওয়ার পর বুদ্ধদেবের করোনা পরীক্ষা করা হয়। তাঁরও রিপোর্ট পজিটিভ আসে। আপাতত বাড়িতেই চিকিত্সাধীন রয়েছেন তিনি। বহুদিন ধরেই অসুস্থ প্রাক্তন মুখ্যমন্ত্রী। বাড়ি থেকে বেরনোর অনুমতি নেই। যার জন্য এবার ভোটও দিতে পারেননি তিনি। তবে রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে পার্টি কর্মী-সমর্থকদের উজ্জীবিত করতে বার্তা দিয়েছিলেন তিনি। অশক্ত শরীরেও অডিও রেকর্ড করে পার্টি কর্মীদের মনোবল বাড়ানোর চেষ্টা করেছিলেন। বেশ কয়েক মাস আগে শ্বাসকষ্টের সমস্যার জন্য হাসপাতালেও ভর্তি হতে হয়েছিল তাঁকে। তার পর থেকে শরীরে যেন আরও দুর্বল হয়ে পড়েছিল তাঁর। গতবার ছদিন হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। তার মধ্যে আড়াই দিন ছিলেন ভেন্টিলেশনে। তার পর থেকেই কার্যত শয্যাশায়ী তিনি। পাম এভিনিউয়ের বাড়ির চার দেওয়ালেই একপ্রকার যেন নিজেকে বেঁধে ফেলেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

হাসপাতাল  সূত্রে খবর, মীরা ভট্টাচার্য শ্বাসকষ্ট, হালকা জ্বর জ্বর ভাব ও গায়ে, হাতে, পায়ে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন। তবে এখন তাঁর শরীরে অক্সিজেন লেভেল ৯৫-৯৬। বেশ কিছু রক্তের রিপোর্টের জন্য অপেক্ষা করছেন চিকিত্সকরা। তবে তাঁর চিকিত্সা শুরু হয়েছে। আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

Published by:Suman Majumder
First published: