Home /News /south-bengal /
Silver Smuggling In Cycle Tyre: সাইকেলের টায়ার দেখে সন্দেহ হয় বিএসএফ-এর, পাচার হওয়ার আগেই উদ্ধার 'দামি জিনিস'

Silver Smuggling In Cycle Tyre: সাইকেলের টায়ার দেখে সন্দেহ হয় বিএসএফ-এর, পাচার হওয়ার আগেই উদ্ধার 'দামি জিনিস'

  • Share this:

#জলঙ্গী: অভিনব কায়দায় সাইকেলের টায়ায়ের ভিতরে ঢুকিয়ে বাংলাদেশে পাচার করার সময় বিএসএফ উদ্ধার করল ৬ কেজি রূপো। বিএসএফ দেখে ফেলায় সাইকেল ফেলে পালাল পাচারকারী।

বুধবার ভারত বাংলাদেশ সীমান্ত ১৪১ নং বিএসএফ জওয়ানরা উদ্ধার করলেন ৬ কিলো রুপো সহ একটি সাইকেল। পাচারকারীদের ধাওয়া করলেও ধরা যায়নি তাঁদের। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। এদিন ভারত বাংলাদেশ সীমান্ত জলঙ্গী ১৪১ নং বি এস এফ ক্যাম্পের চরভদ্রা বি ও পি এরিয়া দিয়ে বাংলাদেশের উদ্দেশ্যে এক ব্যক্তি সাইকেল নিয়ে যাচ্ছিল। সেই সময় কর্মরত বিএসএফ জওয়ানরা ঐ পাচারাকারীকে ধাওয়া করলে সাইকেল ফেলে পালিয়ে যায় সে।

সীমান্তবর্তী এলাকায় গরু পাচার এখন বন্ধ করা গেলেও পাচারচক্র কিন্তু এখনও সক্রিয়। বর্তমানে জলঙ্গী সুতি লালগোলা সীমান্তবর্তী এলাকা দিয়ে নিষিদ্ধ কাশির সিরাপ ও হেরোইন পাচার চলছে। তবে তৎপর সীমান্তের বিএসএফ।

আরও পড়ুন- দামোদরের চরে কেন নেমে এল জোড়া হেলিকপ্টার? গলসিতে রহস্য চরমে 

বিএসএফ জওয়ানরা সজাগ থাকায় এবং গোপন সূত্রে খবর পেয়ে পাচার হওয়ার আগেই ৬ কিলো রুপো উদ্ধার করল ভারত বাংলাদেশ সীমান্তের ১৪১ নং বিএসএফ ক্যাম্পের জওয়ানরা। অভিনব কায়দায় সাইকেলে করে রূপো পাচার করার সময় বিএসএফ দেখে ফেলায় সাইকেল ফেলে পালায় পাচারকারী।

এদিন ভারত বাংলাদেশ সীমান্ত জলঙ্গী ১৪১ নং বিএসএফ ক্যাম্পের চরভদ্রা বি ও পি এরিয়া দিয়ে বাংলাদেশের উদ্দেশ্যে এক ব্যক্তি সাইকেল নিয়ে যাচ্ছিল। সেইসময় কর্মরত বিএসএফ জওয়ানরা ঐ পাচারাকারীকে ধাওয়া করলে সাইকেল ফেলে পালিয়ে যায় সে। ওই পাচারকারীর পিছনে গ্রামের ভিতরে ঢুকে বি এফ এফ জওয়ানরা ধাওয়া করলেও তাকে ধরতে পারা যায়নি।

আরও পড়ুন- শিল্পে দাদাগিরি নয়, হলদিয়ায় গ্রেফতার চার দাপুটে নেতা! দলকে কড়া বার্তা মমতার

ওই সাইকেল তল্লাশি করে দেখা যায়, টায়ারের ভিতরে রুপো পাচার করা হচ্ছিল। ৬ কিলো রুপো উদ্ধার করে বিএসএফ। যার বাজার মূল্য আনুমানিক ৩ লক্ষ ৭২ হাজার টাকা। এই রূপো পাচার চক্রে আর কে বা করা জড়িত রয়েছে তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ।

Published by:Suman Majumder
First published:

Tags: BSF, BSF Jawan, Smuggling

পরবর্তী খবর