জমি-জটে আটকে রাস্তার সেতুর কাজ, সমস্যা সমাধানের চেষ্টায় সরকার

জমি-জটে আটকে রাস্তার সেতুর কাজ, সমস্যা সমাধানের চেষ্টায় সরকার
Representative Image
  • Share this:

#কাকদ্বীপ: তিন বছর ধরে তৈরি সেতু। কিন্তু জমি-জটে আটকে কাকদ্বীপের ঘটিহারা সেতুর অ্যাপ্রোচ রোড তৈরির কাজ। সমস্যায় বাপুজি ও প্রতাপাদিত্য গ্রাম পঞ্চায়েতের কয়েক হাজার বাসিন্দা। জল-কাদা পেরিয়ে স্কুলে যেতে নাভিশ্বাস পড়ুয়াদের। বিপাকে রোগীরা।

আগে ছিল বাঁশের সাঁকো। সাঁকো পেরিয়েই কাকদ্বীপের প্রতাপাদিত্য গ্রাম পঞ্চায়েত ও বাপুজি গ্রাম পঞ্চায়েতে কালনাগিনী খালের উপর দিয়ে চলত ঝুঁকির পারাপার। বছর তিনেক আগে ছবিটা বদলেছে। সুন্দরবন উন্নয়ন দফতরের উদ্যোগে দুই পঞ্চায়েতের সংযোগকারী খালের উপর তৈরি হয়েছে পাকা সেতু। কিন্তু সেতু তৈরি-ই সার। আজও তৈরি হল না অ্যাপ্রোচ রোড। জমি-জটে আটকে রাস্তা তৈরির কাজ। বিপাকে স্কুল পড়ুয়া থেকে রোগীরা।

অ্যাপ্রোচ রোড তৈরি না হওয়ায় জলে, কাদায় নাজেহাল আশপাশের কয়েক হাজার বাসিন্দা। স্থানীয় পঞ্চায়েতের বিরুদ্ধে বাড়ছে ক্ষোভ। সুন্দরবন উন্নয়ন মন্ত্রীর অভিযোগ, স্থানীয় কয়েকজনের জমি পড়েছে সেতুর পশ্চিমদিকের অ্যাপ্রোচ রোডের অংশে। সরকার দাম দিতে চাইলেও, জমি দিতে নারাজ মালিকরা। আর এতেই আটকে কাজ। জমি মালিকদের সঙ্গে ফের আলোচনায় বসতে চাইছে সরকার। অভিযোগ-পালটা অভিযোগে বাড়ছে সমস্যা। সমাধানের আশা ছাড়ছেন স্থানীয়রাও।

First published: 09:41:57 PM Jul 16, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर