corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে রাস্তায় দামি ফোন পেয়ে কী করলেন পাউরুটি বিক্রেতা!

লকডাউনে রাস্তায় দামি ফোন পেয়ে কী করলেন পাউরুটি বিক্রেতা!

শহরের এ রাস্তা সে রাস্তা ঘুরে শুক্রবার বেলা ১০টা নাগাদ বর্ধমান আদালত চত্বরে গিয়েছিলেন রবি। সেখানেই কুড়িয়ে পেলেন একটি মোবাইল ফোন।

  • Share this:

 #বর্ধমান: লকডাউন,  পেট চালাতে বর্ধমানে সাইকেল নিয়ে ঘুরে ঘুরে পাউরুটি বিক্রি করছেন রবি। দারিদ্র্য তাঁর নিত্যসঙ্গী। সংসার চালাতে সাইকেলকে সঙ্গী করে বেরিয়েছেন রাস্তায়। পেছনে বাঁধা প্লাস্টিকের ট্রে। তাতেই রাখা পাউরুটি। বর্ধমান শহর লাগোয়া এগ্রিকালচার ফার্ম এলাকার বাসিন্দা রবি মজুমদার। শহরের এ রাস্তা সে রাস্তা ঘুরে শুক্রবার বেলা ১০টা নাগাদ বর্ধমান আদালত চত্বরে গিয়েছিলেন রবি। সেখানেই কুড়িয়ে পেলেন একটি মোবাইল ফোন।

কোর্টের সামনে তিনি দামি অ্যান্ড্রয়েড ফোনটি পান। সেই ফোন বিক্রি করে দিলে ১০ হাজার টাকা পেয়ে যেতেন। রাখতে পারতেন নিজের কাছেও। সেসব না করে সঙ্গে সঙ্গেই তা ফোনের মালিককে ফেরত দেওয়ার মনস্থির করেন। কিন্তু শুনশান কোর্ট চত্ত্বরে কারও দেখা পাননি। অগত্যা তিনি তা পুলিশের হাতে তুলে দেওয়ার মনস্থির করেন। পুলিশ ওই মোবাইল ফোন ঘেঁটে মালিকের হাতে তুলে দেবেন এই আশায়।

তিনি পাউরুটি বিক্রি বন্ধ করে  কার্জন গেটে ট্রাফিক পুলিশের কাছে যান। ট্রাফিক পুলিশকর্মীরা তাঁকে বর্ধমান থানায় যাওয়ার পরামর্শ দেন। ঠিক তখনই এক পুলিশকর্মীর ফোন হারানোর খবর আসে। ফোন আসে কুড়িয়ে পাওয়া ওই ফোনেই। যোগাযোগ করেন এক পুলিশ কর্মী।  মেমারি থানার একটি গাড়িতে এক অভিযুক্তকে নিয়ে কোর্টে এসেছিলেন পুলিশ কর্মীরা। অভিযুক্তকে নিয়ে গাড়ি থেকে নামার সময় অসতর্কতায় পড়ে যায় ফোন। অভিযুক্তকে নিয়ে ফিরে যাওয়ার পথে এক পুলিশ কর্মী ফোন হারানোর বিষয়টি নজরে আসে।

অভিযুক্তকে নিয়েই মাঝপথ থেকে ফিরে আসে পুলিশের গাড়ি। র্জনগেটে অপেক্ষা করছিলেন রবি। মেমারি থানার পুলিশ কর্মী হারানো ফোনের বর্ননা দেন। তা মিলে যাওয়ায় ফোনটি ওই পুলিশ কর্মীর হাতে তুলে দেন রবি। তাঁর সততায় মুগ্ধ পুলিশ কর্মীরা। তাঁরা বলছেন, এখন টানাটানির সময় এই ফোন ফিরিয়ে দেওয়া সত্যিই বড় মনের পরিচয়। সততার নজির গড়লেন এই যুবক। সঠিক মালিকের হাতে দামি অ্যানড্রয়েড ফোনটি তুলে দিতে পেরে তৃপ্ত রবি।

Published by: Dolon Chattopadhyay
First published: May 8, 2020, 2:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर