corona virus btn
corona virus btn
Loading

ভাতারে মাটি খুঁড়তেই চোখ কপালে! থরে থরে সাজানো রয়েছে বোমা

ভাতারে মাটি খুঁড়তেই চোখ কপালে! থরে থরে সাজানো রয়েছে বোমা

মাটি খুঁড়তে গিয়ে ধাতব জিনিসের শব্দ মিলেছিল... তাতেই বাড়ে কৌতূহল। শাবল-কোদাল দিয়ে মাটি খোঁড়ার কাজ চলে দ্রুত...

  • Share this:

#পূর্ব বর্ধমান: মাটি খুঁড়তে গিয়ে ধাতব জিনিসের শব্দ মিলেছিল... তাতেই বাড়ে কৌতূহল। শাবল-কোদাল দিয়ে মাটি খোঁড়ার কাজ চলে দ্রুত। খুঁড়তে খুঁড়তে মাটির এক হাত নিচে মেলে একটি টিন। সেই টিন সরাতে চোখ কপালে!

টিন সরাতেই বেরিয়ে এল প্লাস্টিকের জার, তার ভেতর থরে থরে সাজানো বোমা। পূর্ব বর্ধমানের ভাতারের এরুয়ারের এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। খবর দেওয়া হয় ভাতার থানায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে গোটা এলাকা ঘিরে ফেলে। ততক্ষণে জার-ভর্তি বোমা দেখতে ভিড় করেছেন উৎসাহী গ্রামবাসীরা। পুলিশ গিয়ে ভিড় সরিয়ে পাহারা শুরু করে। খবর দেওয়া হয় বোম ডিসপোজাল স্কোয়াডে। বোমা নিষ্ক্রিয় করার বিশেষজ্ঞরা এসে অপেক্ষাকৃত ফাঁকা জায়গায় বোমাগুলি নিষ্ক্রিয় করবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কয়েক মাস আগে এরুয়ার গ্রামে গোপনে বোমা তৈরি হচ্ছে বলে অভিযোগ পায় পুলিশ। সেই অভিযোগের ভিত্তিতে গত বুধবার ৩জনকে গ্রেফতার করে ভাতার থানার পুলিশ। ধৃতদের নাম লক্ষ্ণণ হেমব্রম,রাজা হাঁসদা ও সুশীল মাঝি। তাদের দফায় দফায় জেরা করা হচ্ছিল। সেই জেরায় লক্ষ্মণ হেমব্রম পুলিশকে জানায় গোপন ডেরায় তৈরি করা বোমা ড্রামে ভরে মাটির তলায় পুঁতে রাখা হত। এরুয়ার গ্রামে এক ড্রাম বোমা পুঁতে রাখা হয়েছে বলে জানতে পারে পুলিশ। ধৃতের বক্তব্যের সত্যতা যাচাই করতে শুরু হয় খোঁড়াখুঁড়ি। তাতেই এই বোমা উদ্ধার হয়।

জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, আর কোথাও বোমা রাখা রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ জানায়, তদন্ত চলছে। ধৃতদের আরও জেরা করা হবে।  জিজ্ঞাসাবাদ করা হবে স্থানীয় বাসিন্দাদেরও।

Saradindu Ghosh

Published by: Rukmini Mazumder
First published: June 5, 2020, 9:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर