• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • আউশগ্রামে বালির গাদায় তাজা বোমা উদ্ধার, বিজেপি-তৃণমূল চাপানউতোর

আউশগ্রামে বালির গাদায় তাজা বোমা উদ্ধার, বিজেপি-তৃণমূল চাপানউতোর

আউশগ্রাম থানার পুলিশ বোমাগুলি উদ্ধারের পর সিআইডির বোম্ব ডিসপোজাল স্কোয়াডে খবর দেয়।

আউশগ্রাম থানার পুলিশ বোমাগুলি উদ্ধারের পর সিআইডির বোম্ব ডিসপোজাল স্কোয়াডে খবর দেয়।

আউশগ্রাম থানার পুলিশ বোমাগুলি উদ্ধারের পর সিআইডির বোম্ব ডিসপোজাল স্কোয়াডে খবর দেয়।

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় ফের তাজা বোমা উদ্ধার হল। গলসির বিভিন্ন এলাকার পর এবার বোমা মিলল বীরভূম জেলা লাগোয়া পূর্ব বর্ধমান জেলার আউশগ্রাম থানার ভেদিয়া অঞ্চলে। বিধানসভা নির্বাচনের উত্তাপ বাড়তে থাকার সময় এই বোমা উদ্ধার হওয়ায় উদ্বিগ্ন এলাকার বাসিন্দারা। রাজনৈতিক কারণেই এই বোমা মজুত করা হয়েছিল বলে আশঙ্কা করছেন এলাকার বাসিন্দারা। তাঁরা বলছেন,এই বোমা উদ্ধার রাজনৈতিকভাবে এলাকা খুব তাড়াতাড়ি অশান্ত হয়ে ওঠার ইঙ্গিত। তাই এলাকায় আর কোথাও বোমা মজুত রয়েছে কিনা তা জানতে পুলিশের তৎপরতা বাড়ানো প্রয়োজন বলে মনে করছেন তাঁরা।

তাজা বোমা উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে পূর্ব বর্ধমানের আউশগ্রাম থানার ভেদিয়া অঞ্চলের ব্রহ্মণডিহি গ্রামে। বালির গাদায় খেলা করছিল কয়েকজন কিশোর। সেসময় তারা বলের মতো বোমাগুলি দেখতে পায়। বড়রা তা বোমা বুঝতে পেরে ওই ছেলেদের নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যায়। খবর পেয়ে গ্রামের অন্যান্যরা সেখানে হাজির হয়। খবর দেওয়া হয় আউশগ্রাম থানায়। এরপর আউশগ্রাম থানার পুলিশ ওই গ্রামে যায়। বালির গাদায় তল্লাশি চালানো হয়। বালির গাদা থেকে আউশগ্রাম থানার পুলিশ মোট চারটি তাজা বোমা উদ্ধার করে। গ্রামবাসীরা বলছেন, ছেলেরা খেলার সময় বোমাগুলি ফেটে গেলে বড় দুর্ঘটনা ঘটে যেতে পারতো।

আউশগ্রাম থানার পুলিশ বোমাগুলি উদ্ধারের পর সিআইডির বোম্ব ডিসপোজাল স্কোয়াডে খবর দেয়। পরে বোম্ব স্কোয়াডের প্রতিনিধিরা এসে বোমাগুলি ফাঁকা জায়গায় নিয়ে গিয়ে সাবধানতার সঙ্গে সেগুলি নিষ্ক্রিয় করে। এই ঘটনাকে কেন্দ্র করে তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে চাপানউতোর শুরু হয়েছে। বোমা মজুতের জন্য একপক্ষ অন্য পক্ষের ওপর দায় চাপিয়েছে।

বিজেপির অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই বোমা মজুত করেছে। বিধানসভা নির্বাচনে আউশগ্রাম বিধানসভা আসন হাতছাড়া হতে চলেছে বুঝতে পেরেই তারা এখন গায়ের জোরে এলাকা দখলে রাখার ফন্দি এঁটেছে এবং সেজন্যই তৃণমূলের দুষ্কৃতিরা এই বোমা মজুত করেছিল, অভিযোগ বিজেপির। তৃণমূলের পাল্টা অভিযোগ, শান্ত এলাকাকে অশান্ত করতেই বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা এই বোমা মজুত করেছে। কোথা থেকে এই বোমা এলো তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

Published by:Pooja Basu
First published: