corona virus btn
corona virus btn
Loading

রাতের অন্ধকারে নদীতে ডুবে গেল মৎস্যজীবী ট্রলার !

রাতের অন্ধকারে নদীতে ডুবে গেল মৎস্যজীবী ট্রলার !
File Photo

ডুবে যাওয়া ট্রলারটির নাম 'এফবি জয় মা দূর্গা'। ট্রলারে থাকা মাঝি-সহ ১৫ জন মৎস্যজীবীকে উদ্ধার করা হয়।

  • Share this:

#নামখানা: রাতের অন্ধকারে নদীতে ডুবে গেল মৎস্যজীবী ট্রলার। বুধবার রাতে দুর্ঘটনাটি ঘটেছে নামখানার হাতানিয়া-দোয়ানিয়া নদীতে। ডুবে যাওয়া ট্রলারটির নাম 'এফবি জয় মা দূর্গা'। ট্রলারে থাকা মাঝি-সহ ১৫ জন মৎস্যজীবীকে উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আমফান ঝড়ের সময় হাতানিয়া দোয়ানিয়া নদীর জেটির গ্যাংওয়ে ভেঙে নদীগর্ভে চলে যায়। মাঝ সমুদ্র থেকে মাছ ধরে ফেরার পর নামখানার জেটি ঘাটে ট্রলারটি নোঙর করে রেখেছিলেন মৎস্যজীবীরা। কিন্তু নদীতে ডুবে থাকা গ্যাংওয়েতে ট্রলারটি ধাক্কা খাওয়ায় নিচের দিকে বড়সড় ফাটল তৈরি হয়। সেই ফাটল দিয়ে হুহু করে নদীর জল ঢুকতে থাকে। আসতে আসতে নদীতে ডুবতে শুরু করে ট্রলারটি। তবে মৎস্যজীবীদের আর্তচিৎকারে স্থানীয়রা নৌকা নিয়ে গিয়ে ট্রলার থেকে ১৫ জনকে উদ্ধার করে।

গত মাস খানেক আগে একই ভাবে গ্যাংওয়েতে ধাক্কা লেগে নদীতে ডুবেছিল 'এমভি প্রিয়াঙ্কা' নামের বাংলাদেশি বার্জ। গ্যাংওয়ে নদীতে ডুবে থাকায় এই নিয়ে তিনবারের মত ট্রলার ও বার্জ ডুবির মত ঘটনা ঘটল। তবে স্থানীয় মৎস্যজীবীদের অভিযোগ, একাধিকবার বিভিন্ন দফতরে এই গ্যাংওয়ে নদী থেকে তোলার আবেদন জানানো হলেও মেলেনি সুরাহা।

Published by: Siddhartha Sarkar
First published: July 23, 2020, 1:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर