• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • BJPS SOVAN CHATTERJEE AND BAISHAKHI BANERJEE TRYING HARD FOR DIAMOND HARBOUR SR

গৃহ সম্পর্ক যাত্রা থেকে জনসভা, অভিষেকের গড়ে পদ্ম ফোটাতে মরিয়া শোভন

অভিষেকের গড়ে শোভন-বৈশাখী । নিজস্ব চিত্র ।

তৃণমূল কংগ্রেসে থাকাকালীন এই জেলার দায়িত্বে থাকার সুবাদে দক্ষিণ ২৪ পরগণাকে হাতের তালুর মতো চেনেন শোভন চট্টোপাধ্যায়। পদ্ম শিবিরে যোগ দিয়ে পুরানো সেই নেটওয়ার্ককে ঝালিয়ে নিচ্ছেন তিনি ।

  • Share this:

PARADIP GHOSH  #ডায়মন্ড হারবার: তৃণমূল কংগ্রেস বা আরও স্পষ্ট করে বললে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গড় বলেই পরিচিত। সেই ডায়মন্ড হারবারে দিনভর মাটি কামড়ে পড়ে রইলেন শোভন চট্টোপাধ্যায়, বৈশাখী বন্দ্যোপাধ্যায়। গেরুয়া শিবিরে যোগদানের পর বিজেপির কলকাতা মন্ডলের দায়িত্ব পেয়ে সংগঠনকে মজবুত করতে কলকাতা থেকে কাকদ্বীপ দৌড়ে বেড়াচ্ছেন শোভন চট্টোপাধ্যায়।

তৃণমূল কংগ্রেসে থাকাকালীন এই জেলার দায়িত্বে থাকার সুবাদে দক্ষিণ ২৪ পরগণাকে হাতের তালুর মতো চেনেন শোভন চট্টোপাধ্যায়। পদ্ম শিবিরে যোগ দিয়ে পুরানো সেই নেটওয়ার্ককে কাজে লাগিয়ে ২০২১-র বিধানসভা নির্বাচনে মাত করার লক্ষ্যে কলকাতার প্রাক্তন মহানাগরিক।

বুধবার আমতলার বিজেপি দফতরে জেলা নেতৃত্বের সঙ্গে আলোচনায় বসে আগামীর পরিকল্পনা ঝালিয়ে নেন বিজেপির কলকাতা মন্ডলের পর্যবেক্ষক শোভন চট্টোপাধ্যায়। বৈঠকে উপস্থিত ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায় ও কেন্দ্রীয় নেতৃত্ব সুনীল বনশল। সূত্রের খবর, আগামী সপ্তাহে মহেশতলায় আবারও জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসবেন শোভন চট্টোপাধ্যায়।

সাতগাছিয়া বিধানসভার অন্তর্গত পূর্ব চন্ডী গ্রামে গৃহ সম্পর্ক যাত্রাতেও যান শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়। আমতলা, সাতগাছিয়া অঞ্চলের মানুষের স্বতঃস্ফূর্ত সাড়া দেখে অভিভূত শোভন চট্টোপাধ্যায় বলেন,"অভিষেকের গড়ে এবার বিজেপির অভিষেক হবে।" বৈশাখী দেবী বলেন,"৪২ গাড়ির কনভয় থেকে নেমে কখনও মানুষের মাঝে দু'পা হেঁটে অভিষেক বন্দ্যোপাধ্যায় একবার বোঝার চেষ্টা করুন মানুষ কী চান! বাংলার উন্নয়ন স্তব্ধ হয়ে রয়েছে।" অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ক্লাউন বলেও কটাক্ষ করেন বৈশাখী দেবী।

সন্ধ্যায় ডায়মন্ড হারবারের মাধবপুরের জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেন শোভন চট্টোপাধ্যায়। তিনি বলেন, ২০১৪-র লোকসভা ভোটে ভোটে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে একটি ছোট ছেলেকে ভোট দেওয়ার আর্জি জানিয়ে ছিলেন। পরবর্তী কালে শোভন বাবুর উপলব্ধি, তিনি ভুল ব্যক্তিকে ভোট দেওয়ার আবেদন জানিয়েছিলেন সেদিন। একইসঙ্গে শোভন চট্টোপাধ্যায়ের অভিযোগ, ২০১৯-র লোকসভা নির্বাচনে ডায়মন্ড হারবারে বিরোধীদের কণ্ঠরোধ করা হয়েছিল। মানুষকে তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগে বাধা দেওয়া হয়েছিল। সময়ের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেসে একা হয়ে যাবেন বলেও মঞ্চ থেকে চ্যালেঞ্জ করেন একদা তৃণমূল সুপ্রিমোর আস্থাভাজন এই ডাকসাইটে নেতা।

Published by:Simli Raha
First published: