তৃণমূলের দেখানো পথ অনুসরণ করল বিজেপি! যা করলেন অনুপম হাজরা...

তৃণমূলের দেখানো পথ অনুসরণ করল বিজেপি! যা করলেন অনুপম হাজরা...

বিজেপির কেন্দ্রীয় নেতা অনুপম হাজরা নিজে হাতে গঙ্গা জল দিয়ে জায়গাটি শুদ্ধ করলেন বলে দাবি করেন।

বিজেপির কেন্দ্রীয় নেতা অনুপম হাজরা নিজে হাতে গঙ্গা জল দিয়ে জায়গাটি শুদ্ধ করলেন বলে দাবি করেন।

  • Share this:

    #বীরভূম: ২৫ শে নভেম্বর বীরভূমের সিউড়িতে জনসভা করেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। আর ঠিক তার পরের দিনই অর্থাৎ ২৬ শে নভেম্বর প্রতিটি ব্লকে প্রতিটি শহরে তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের নির্দেশে মহিলাদেরকে নিয়ে স্যানিটাইজার প্রক্রিয়া চালানো হয়।সেই দিনই কারণ হিসেবে অনুব্রত মণ্ডল জানান, "একটা বড় ভাইরাস এসেছিল স্যানিটারি স্কুলে এসে ভাইরাস দূর করার কাজ করলেন মহিলারা।" তা নিয়ে তীব্র কটাক্ষ ছুটে আসে বিজেপি দিক থেকেও, বিজেপি বলে 'কে ভাইরাস' তা কিছুদিনের মধ্যেই প্রমাণ হয়ে যাবে। আর সেই একই পথ অনুসরণ করল বিজেপি।

    ২০ ডিসেম্বর জেলা সফরে বীরভূমে আসছেন ভারতবর্ষে স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ। অমিত সাহা শান্তিনিকেতনে উপাচার্যের সঙ্গে একটি সৌজন্য সাক্ষাৎ করবেন৷ তারপর এক বাউল শিল্পীর বাড়িতে মধ্যাহ্নভোজ আয়োজন করা হয়েছে তাঁর জন্য। সেখানে মধ্যহ্নভোজ ছেড়ে বোলপুরের ডাকবাংলো মাঠ থেকে বোলপুরের চৌরাস্তা পর্যন্ত একটি রোড শো বা পদযাত্রা করার কথা রয়েছে। আজ, শুক্রবার, বিজেপির কেন্দ্রীয় নেতা অনুপম হাজরা নিজে হাতে গঙ্গা জল দিয়ে জায়গাটি শুদ্ধ করলেন বলে দাবি করেন। তিনি জানান তাঁর বাড়ি বোলপুরে৷ এই দীর্ঘদিন ধরে তিনি দেখে আসছেন কোনও বড় সভা বা মিছিল করতে গেলেই ডাকবাংলো মাঠের কথা প্রথম উঠে আসে। সেইমতো অমিত শা পদযাত্রা সেখান থেকেই বেরোবে।

    কিন্তু দীর্ঘ ১০ বছর ধরে তৃণমূল ক্ষমতায় আসার পর থেকে তাদের সমস্ত সভা মিটিং-মিছিল এই মাঠ থেকেই শুরু করেছিল। তাই তিনি নিজে হাতে গঙ্গা জল ছিটিয়ে ডাকবাংলা মাঠকে শুদ্ধ করলেন বলে দাবি অনুপমের। কারণ তৃণমূল পুরো জায়গাটিকে বিশুদ্ধ করে রেখেছে তাই তিনি গঙ্গা জল ছিটিয়ে বাঙালি প্রথা মেনে শুদ্ধ করলেন, জানান অনুপম৷ পাশাপাশি তিনি জানান বীরভূমের দুই মন্ত্রীও বেসুরো ভাবে বিজেপিতে যোগাযোগ করছেন৷  ২-৩ সপ্তাহের মধ্যেই পুরো বিষয়টি সামনে আসবে বলে তাঁর দাবি। যদিও কোন মন্ত্রী, তা তিনি স্পষ্ট করেননি।তাই রাজনৈতিক মহল বলছে তৃণমূলের স্যানিটাইজ করার পথ অনুসরণ করল বিজেপি গঙ্গা জল দিয়ে শুদ্ধ করার মাধ্যমে!

    Reporter-Indrajit Ruj

    Published by:Pooja Basu
    First published: