স্বাধীনতা সংগ্রামীর পরিবারের জমি বেআইনিভাবে বিক্রির অভিযোগ বিজেপি প্রার্থীর বিরুদ্ধে

স্বাধীনতা সংগ্রামীর পরিবারের জমি বেআইনিভাবে বিক্রির অভিযোগ বিজেপি প্রার্থীর বিরুদ্ধে
  • Share this:

#খড়গপুর: অস্বস্তি বাড়ল প্রেমচাঁদ ঝায়ের। বেআইনিভাবে স্বাধীনতা সংগ্রামীর পরিবারের জমি বিক্রির অভিযোগ খড়গপুরের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে। প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীকে নালিশ পরিবারের। অভিযোগ পেয়ে তদন্তে সিআইডি । অভিযোগকারী সুকান্ত বেরার সঙ্গে খড়গপুরে গিয়ে কথা সিআইডির দুই অফিসারের। এই ইস্যুতে ভোটের আগে সরগরম রেলনগরীর রাজনীতি।

খড়গপুর তলঝুলির বাসিন্দা স্বাধীনতা সংগ্রামীর পরিবারের কোটি কোটি টাকার জমি বেআইনিভাবে বিএলআরওকে দিয়ে রেকর্ড করিয়ে বড় প্রোমোটারকে বিক্রির অভিযোগ। কাঠগড়ায় বিজেপির জেলা সহ-সভাপতি ও দিলীপ ঘেষের ঘনিষ্ঠ প্রেমচাঁদ ঝা। আঠার-ই জুলাই প্রথম খবর সম্প্রচার করে নিউজ 18 বাংলা। জল গড়ায় কলকাতা হাইকোর্ট পর্যন্ত। প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর দফতরেও নালিশ জানান অভিযোগকারী।

ইতিমধ্যেই খড়গপুর বিধানসভা উপনির্বাচনে বিজেপি প্রার্থী হিসেবে নাম ঘোষণা হয়েছে প্রেমচাঁদ ঝায়ের। তাঁর অস্বস্তি বাড়িয়ে মঙ্গলবার ভবানী ভবন থেকে সিআইডির দুই আধিকারিক খড়গপুরে এসে অভিযোগকারীর সঙ্গে কথা বলেন। ঘুরে দেখেন বিতর্কিত জমি।

জমি দুর্নীতি ইস্যুতে শুরু হয়েছে রাজনৈতিক চাপান উতোর। সুকান্ত বেরার অভিযোগ, গ্রেফতারি থেকে বাঁচতেই প্রার্থী হিসেবে নাম ঘোষণার পরও দু’দিন আত্মগোপন করেছিলেন বিজেপি প্রার্থী।

--জমি বিবাদের জেরে কলকাতা হাইকোর্টে প্রেমচাঁদ ঝায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়

--১৩ নভেম্বর পর্যন্ত গ্রেফতার না হওয়ার শর্তে আগাম জামিন পান প্রেমচাঁদ

আদালত রক্ষাকবচ তুলে নিলেই গ্রেফতার হতে পারেন প্রেমচাঁদ ঝা । ফল যাই হোক না কেন, জমি দুর্নীতি ইস্যুতে ভোটের আগে সরগরম রেলনগরীর রাজনীতি।

First published: 09:42:46 PM Nov 14, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर