• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Birbhum Police: ঠান্ডা পড়তেই পুলিশের মানবিক মুখ, দুঃস্থদের শীতবস্ত্র বিতরণ

Birbhum Police: ঠান্ডা পড়তেই পুলিশের মানবিক মুখ, দুঃস্থদের শীতবস্ত্র বিতরণ

দুঃস্থ মানুষদের দেওয়া শুরু হল শীত বস্ত্র

দুঃস্থ মানুষদের দেওয়া শুরু হল শীত বস্ত্র

Birbhum Police: মহম্মদ বাজার থানায় শীত বস্ত্র দেওয়ার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি। উপস্থিত ছিলেন জেলার পুলিশকর্তা অয়ন সাধু। মহম্মদবাজার থানার ওসি মহম্মদ আলির এই সমস্ত কাজের জন্য প্রশংসা করেন পুলিশ সুপার।

  • Share this:

মহম্মদবাজার  : শীত পড়তে না পড়তেই বীরভূম জেলা পুলিশের (Birbhum Zilla Police)  মানবিক মুখ। বীরভূমের সমস্ত থানায় দুঃস্থ মানুষদের দেওয়া শুরু হল শীত বস্ত্র। বীরভূমের (Birbhum) মহম্মদ বাজার থানায় শীত বস্ত্র দেওয়ার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি। উপস্থিত ছিলেন জেলার পুলিশকর্তা অয়ন সাধু। মহম্মদবাজার থানার ওসি মহম্মদ আলির এই সমস্ত কাজের জন্য প্রশংসা করেন পুলিশ সুপার।

মহম্মদ বাজার থানার পাশাপাশি এই একই কর্মসূচির আয়োজন হয় লোকপুর ও সদাইপুর থানাতেও ।  কালীপুজো উপলক্ষে গরিব মানুষদের কথা মাথায় রেখে জেলার বিভিন্ন স্থানে বস্ত্র বিতরণ, ভোগ, অন্ন পরিষেবা ইত্যাদি কর্মসূচির আয়োজন হয় । একই ভাবে বীরভূম জেলার মহম্মদবাজার , লোকপুর ও সদাইপুর থানার উদ্যোগে থানা চত্বরে আয়োজন করা হয় কালীপুজোর । পুজো পেরোতেই শনিবার রাতে আসন্ন শীতের কথা মাথায় রেখে  এলাকার শতাধিক দুঃস্থদের মধ্যে বিতরণ করা হয় কম্বল ।

আরও পড়ুন : খাবারে বিষ? কালীপুজোর রাতে কুকুরদের খুনের চেষ্টা! নৃশংসতার সাক্ষী এবার হাওড়া...

বীরভূমের লোকপুর থানার উদ্যোগে আয়োজিত কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএসপি হেডকোয়ার্টার মোহতাসিম আখতার । এ ছাড়াও উপস্থিত ছিলেন লোকপুর থানার ওসি সন্তোষ ভকত, এস আই অনিমেষ মন্ডল, লোকপুর থানা নাগরিক কমিটির সদস্য হিসেবে আইনজীবী সুনীল কুমার সাহা, শিক্ষক সেখ জুলফিকার আলি, বিশিষ্ট সমাজসেবী শ্রীমন্ত মুখার্জী, উজ্জ্বল দত্ত, হারু খান প্রমুখ ।

আর পাশাপাশি মহম্মদ বাজার থানায় একই ভাবে আয়োজন করা হয় বস্ত্র বিতরণী অনুষ্ঠান । সেখানে উপস্থিত ছিলেন জেলা সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি ও থানার কর্মকর্তারা । অনুষ্ঠান শেষে লোকপুর থানার ওসি সন্তোষ ভকত জানান, "লোকপুর থানার কালীপূজা এবার দ্বিতীয় বছরে পদার্পণ করল। পুজোর অনুষ্ঠান কর্মসূচি-সহ সব দায়দায়িত্ব লোকপুর থানা নাগরিক কমিটি কর্তৃক পরিচালিত হয় ।"  লোকপুর থানার এরকম সাংস্কৃতিক ও মানবিক উদ্যোগ এবং নাগরিক কমিটির কাজকর্মের দারুণ প্রশংসা করেন ডিএসপি হেডকোয়ার্টার মোহতাসিম আখতার । ওই অনুষ্ঠানে পুলিশ কর্মীদের পাশাপাশি সিভিক ভলিন্টিয়াররাও সক্রিয় ভূমিকা গ্রহণ করেন ।

আরও পড়ুন : কী কাণ্ড! বাইরে সারাক্ষণ নিরাপত্তারক্ষী, তবু বর্ধমানের টাউনশিপে বারবার ঘটছে এমন ঘটনা!

গত কয়েক দিনে ধীরে ধীরে শীত পড়তে শুরু করেছে আর এই কথা মাথায় রেখে দুঃস্থ মানুষের কথা ভেবে বীরভূমের সদাইপুর থানা পুলিশের উদ্যোগে কালীপুজো উপলক্ষে ২০০ জনের হাতে শীতবস্ত্র তুলে দেওয়া হল পুলিশের পক্ষ থেকে। শুধু তাই নয়, শীতবস্ত্র নিতে আসা মানুষের বসে প্রসাদ খাওয়ানোর ব্যবস্থা করা হয় এ দিন দুপুরে।

আরও পড়ুন : ময়ূরাক্ষীর জলে মানুষ ও পাইথনের দেহ, সাপের আক্রমণেই মৃত্যু! ভয়ঙ্কর ঘটনা নিয়ে বড় প্রশ্ন সিউড়িতে

পুলিশ প্রায়ই বেশ কিছু সমাজসেবামূলক কাজ করে চলেছে বীরভূম জেলা জুড়ে আর সেই কারণেই বীরভূম জেলা পুলিশের ভূয়সী প্রশংসা করেন সিউড়ির বিধায়ক তথা বীরভূম জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায় চৌধুরী।

Published by:Arpita Roy Chowdhury
First published: