হাড় কাঁপানো শীত বীরভূমে! শ্রীনিকেতনে পারদ নামল ৭ ডিগ্রিতে

হাড় কাঁপানো শীত বীরভূমে! শ্রীনিকেতনে পারদ নামল ৭ ডিগ্রিতে
জাঁকিয়ে শীত
  • Share this:

SUPRATIM DAS

#বীরভূম: শীতকালের ঝোড়ো ইনিংস শুরু৷ অন্যান্য দিনের থেকে আজ অর্থাত্‍ বৃহস্পতিবার বীরভূমে শীত পড়েছে আরও বেশি জাঁকিয়ে। শান্তিনিকেতন আবহাওয়া দপ্তর সকালবেলায় জানিয়েছে, আজ সকাল সাড়ে ৮টায় শ্রীনিকেতন এলাকায় তাপমাত্রা ৭.৯ ডিগ্রি সেলসিয়াস৷ তবে শ্রীনিকেতন থেকে যত উত্তরের দিকে যাওয়া যাবে অর্থাৎ সিউড়ি, মহম্মদবাজার, রামপুরহাট নলহাটি, মুরারই, ঠান্ডার প্রকোপ আরও বাড়ার কথা৷ তার কারণ এই সমস্ত এলাকা পাথুরে।

সমস্ত এলাকায় গরম কালে যেমন গরম বেশি থাকে, শীতকালে ঠান্ডা থাকে আরও বেশি। অর্থাৎ মনে করা যেতেই পারে যে এই সমস্ত এলাকার তাপমাত্রা ৭.৯ ডিগ্রির থেকেও আরো বেশ কিছু নীচে থাকবে। এ সমস্ত এলাকার বাসিন্দারাও জানিয়েছেন, বুধবারের থেকে আজ সকাল থেকে ঠান্ডা আরও বেশি অনুভূত হচ্ছে। একদম ভোরের দিকে বীরভূমে কিছুটা কুয়াশা থাকলেও সকাল ৭টার মধ্যে কুয়াশা ধীরে ধীরে কাটতে শুরু করে এবং রোদের দেখা পাওয়া যায়৷

তবে বীরভূমের বিভিন্ন এলাকার চিত্রটা একইরকম৷ পাড়ার মোড়ে মোড়ে চলছে আগুন জ্বেলে হাত থেকে শরীর গরম চলছে বাসিন্দাদের। আর কয়েকদিন পরেই শুরু শান্তিনিকেতনের পৌষমেলা৷ পর্যটকরা এসে ঠান্ডা অনুভব করবেন আর তার সঙ্গে চলবে মেলায় কেনাকাটাও৷ বীরভূমে রয়েছে তারাপীঠ- বক্রেশ্বর - নলাটেশ্বরী - পাহাড়েশ্বরের মত পর্যটন কেন্দ্র৷ এই সমস্ত এলাকাতেও আর কয়েক দিনের মধ্যেই শীতের পিকনিকের ভিড় যে উপচে পড়বে তা নিয়ে কোনও সন্দেহ নেই।

First published: 10:26:59 AM Dec 19, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर