Home /News /south-bengal /
Birbhum: একে গরমের দাপট, তায় পানীয় দলের অভাব, দুবরাজপুরে একাদিক পদক্ষেপ পুরসভার

Birbhum: একে গরমের দাপট, তায় পানীয় দলের অভাব, দুবরাজপুরে একাদিক পদক্ষেপ পুরসভার

অবৈধভাবে জল মজুত করার কারণে বেশ কয়েকটি বাড়িতে হানা দেয় এই স্পেশাল টিম এবং একাধিক মোটর বাজেয়াপ্ত করে

  • Share this:

    #বীরভূম: কিছু দিন আগে পর্যন্ত তাপপ্রবাহে নাজেহাল অবস্থা হয়েছিল বীরভূমের বাসিন্দাদের। বর্তমানে সেই তাপপ্রবাহ না থাকলেও গরম থেকে মুক্তি মিলছে না। গ্রীষ্মে সবচেয়ে বেশি চাহিদা পানীয় জলের, আর এই সময়েই জল সংকট তৈরি হয়েছে দুবরাজপুর শহরের বিভিন্ন ওয়ার্ডের বিভিন্ন অংশে।

    দুবরাজপুর শহরে রয়েছে মোট ১৬টি ওয়ার্ড। এই ১৬টি ওয়ার্ডের মধ্যে সাত থেকে আটটি ওয়ার্ডের বিভিন্ন অংশের বাসিন্দারা পাইপলাইনের জল পাচ্ছেন না বলে অভিযোগ। কোথাও জলের পাইপ লাইন থাকলেও কল নেই, কোথাও আবার সবকিছু ব্যবস্থা থাকলেও জলের দেখা মেলে না। টিউবওয়েল বা কুয়োর জলে তাদের চাহিদা মিটছে। আবার কোথাও পাইপলাইনের মাধ্যমে পৌরসভার পানীয় জল পড়লেও, তা মোটর দিয়ে জল টেনে নেওয়ার অভিযোগ তুলছেন দুবরাজপুর শহরবাসী।

    এমন পরিস্থিতিতে পানীয় জল না থাকার কারণে দূর থেকে কষ্ট করে পানীয় জল আনতে হয়। এমনকী, অন্য পাড়াতে পানীয় জল আনতে গেলে সেই পাড়ার লোকেরা জল দিতে চায় না বলেও অভিযোগ। পৌরসভাতে এই বিষয়ে বারবার জানিয়েও কোনও সুরাহা মেলেনি বলে জানাচ্ছেন বাসিন্দারা। তাঁদের একটাই দাবি, পর্যাপ্ত পরিমাণ পানীয় জল সরবরাহ করার ব্যবস্থা যেন করে পৌরসভা।

    দুবরাজপুর পৌরসভার চেয়ারম্যান পীযূষ পাণ্ডে জানিয়েছেন, দুবরাজপুর শহরে পানীয় জলের সমস্যা রয়েছে। এই সমস্যা দূর করতে পদক্ষেপ গ্রহণ করা হবে। পাইপলাইনের জল মোটরে টেনে নিয়ে ব্যক্তিগত রিজার্ভারে সঞ্চয় করলে জরিমানা ধার্য করা হবে। এমনকী, চিরদিনের জন্য তার বাড়ির পানীয় জলের কানেকশন কেটে দেওয়া হবে।

    অন্যদিকে, পৌরসভার চেয়ারম্যানের এমন ঘোষণার পর পৌরসভার কর্মীদের কড়া পদক্ষেপ নিতেও দেখা যায়। পৌরসভার তরফ থেকে তৈরি করা স্পেশাল টিম শহরের বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন। ইতিমধ্যেই অবৈধভাবে জল মজুত করার কারণে বেশ কয়েকটি বাড়িতে হানা দেয় এই স্পেশাল টিম এবং একাধিক মোটর বাজেয়াপ্ত করে।

    Madhab Das

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Birbhum

    পরবর্তী খবর