Home /News /south-bengal /
Birbhum News: সকালে ভ্যাপসা গরম, বিকেল হলেই তুলকালাম বৃষ্টি, নাজেহাল বীরভূমবাসী

Birbhum News: সকালে ভ্যাপসা গরম, বিকেল হলেই তুলকালাম বৃষ্টি, নাজেহাল বীরভূমবাসী

Birbhum News: Weather is causing problem to common people

Birbhum News: Weather is causing problem to common people

ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছে জেলার বিভিন্ন জায়গা...

  • Share this:

    #বীরভূম: সকালে তীব্র গরম, পাশাপাশি ভ্যাপসা আবহাওয়ার কারণে নাজেহাল অবস্থা জেলার বাসিন্দাদের। এই পরিস্থিতিতে  গত শনিবার থেকে বিকাল হলেই শুরু হচ্ছে কালবৈশাখীর দাপট। পরপর দু'দিন অর্থাৎ শনিবার এবং রবিবার কালবৈশাখী আর বৃষ্টির দাপটে সন্ধ্যার পর স্বস্তি মিললেও ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছে জেলার বিভিন্ন জায়গা।

    কালবৈশাখীর দাপটে সবচেয়ে ক্ষতির সম্মুখীন সিউড়ির পার্শ্ববর্তী নগরী গ্রাম পঞ্চায়েতের পাথরচাপুরি। এছাড়াও ব্যাপক ক্ষতির সম্মুখীন দুবরাজপুরের কয়েকটি আদিবাসী পাড়া। শুধু এই দুটি এলাকাতেই অন্ততপক্ষে ৫০টির বেশি বাড়ির ক্ষতি হয়েছে।

    আরও পড়ুন - Weather Update: বিকেল-সন্ধ্যায় দুম করে ভোলবদল হবে আবহাওয়া, হু হু করে হাওয়া বইবে, সঙ্গী বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি

    বীরভূমের সিউড়ি এক নম্বর ব্লকের অন্তর্গত নগরী গ্রাম পঞ্চায়েতের পাথরচাপুরি গ্রামের ২৫ থেকে ২৮টি বাড়ি শনিবারের ঝড়ে ক্ষতি হয়। এছাড়াও এই এলাকার চারটি দোকান ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

    একইভাবে দুবরাজপুর পৌরসভার এক নম্বর ওয়ার্ডের মাজুরিয়া, বৈরাগীকোন্দা, ফকিরডাঙ্গাল সহ বেশ কয়েকটি আদিবাসী পাড়ায় আটটি বাড়ি ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়। এই এলাকারই আরও ১৫ টি বাড়ি অল্পবিস্তর ক্ষতি হয়। একইভাবে সিউড়ি এক নম্বর ব্লকের অন্তর্গত চাঙ্গুরিয়ার বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ক্ষতিগ্রস্ত এই সকল এলাকা ইতিমধ্যেই জনপ্রতিনিধিরা পরিদর্শন করেছেন এবং তাদের কীভাবে ক্ষতিপূরণ দেওয়া যায় তা নিয়ে পর্যালোচনা শুরু হয়েছে।

    অন্যদিকে এই ঝড় বৃষ্টিতে পরপর ১৩টি বিদ্যুতের খুঁটি ভেঙে বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনা ঘটেছে বিভিন্ন এলাকায়। তারমধ্যে উল্ল্যেখযোগ্য হল দুবরাজপুরের কুখুটিয়া। এই গ্রামে ১১০০০ ভোল্টের ১৩টি বিদ্যুতের খুঁটি ঝড়ে ভেঙে পড়ে। যে কারণে দুবরাজপুর ব্লকের বেশকিছু এলাকা সহ খয়রাশোল ব্লকের অধিকাংশ জায়গায় রবিবার বিদ্যুৎ বিপর্যয় দেখা যায়। যদিও এই বিদ্যুৎ বিপর্যয় থেকে সাধারণ মানুষকে উদ্ধার করতে তৎপরতা দেখা যায় বিদ্যুৎ কর্মীদের। এর পাশাপাশি বিভিন্ন জায়গায় গাছ পড়ে যাওয়ার মত ঘটনা তো আছেই।

    Madhab Das

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Birbhum

    পরবর্তী খবর