ঢেলে সাজানো হবে সিউড়ি, ‘এই’ কাজ দিয়ে শুরু হল প্রথম ধাপের কাজ

বীরভূমের সিউড়ি পুরসভার কঠোর পদক্ষেপ, শহরের সমস্ত রাস্তার দুদিকে সরকারি জায়গা দখল করে থাকা বেআইনি নির্মাণ, দোকান...

বীরভূমের সিউড়ি পুরসভার কঠোর পদক্ষেপ, শহরের সমস্ত রাস্তার দুদিকে সরকারি জায়গা দখল করে থাকা বেআইনি নির্মাণ, দোকান...

  • Share this:

# সিউড়ি: বীরভূমের সদর শহর সিউড়িকে সাজাতেই শহরের নিকাশি নালার উপর থেকে জবরদখল তুলে তা পরিষ্কার,  প্রথম এই পদক্ষেপ সিউড়ি পৌরসভার।  বেশ কয়েক দিন থেকেই চলছে একটি জল্পনা বীরভূমের সদর শহর সিউড়িকে সুন্দর করে সাজানোর। সিউড়ির গোটা রাস্তার ধারে ধারে বসবে সুন্দর আলো। পরিষ্কার থাকবে গোটা রাস্তা। মানুষকে পড়তে হবে না কোনো সমস্যাতে। রাস্তার ধারে থাকবে সাইন বোর্ড। সুন্দর ভাবে গোটা সিউরিকে সাজাতে প্রথমেই শুরু সিউড়ির নিকাশি নালা দিয়ে।

প্রথমেই সিউড়ি থেকে দূর করতে হবে রোগ। তাই সিউড়ি পৌরসভা থেকে প্রথমেই শুরু সিউড়ি একাধিক জায়গায় যে যে নিকাশি নালাগুলি আছে সেগুলি পরিষ্কারের কাজ দিয়ে। কারণ নোংরা ড্রেনের জল রাস্তায় জমে অনেক রোগের উৎপত্তি হয়। কিন্তু একাধিক নিকাশি নালার ওপর রয়েছে দীর্ঘদিন ধরে বিভিন্ন দোকান। তাই সিউড়ি শহরের নিকাশি নালাগুলি পরিষ্কার করার জন্য আজ সকাল থেকেই সিউড়ি পৌরসভার পক্ষ থেকে নিকাশি নালার ওপর থাকা দোকান উচ্ছেদের কাজ শুরু হয়েছে। যাতে ড্রেন গুলির ওপর থেকে দোকান গুলি সরিয়ে ড্রেন গুলো পরিষ্কার করা যেতে পারে। নিকাশি নালার ওপর থাকা স্থায়ী, অস্থায়ী সমস্ত দোকান এক পলকে সরিয়ে ফেলছে পৌরসভার কর্মীরা।

একটু বৃষ্টিতেই ড্রেনের নোংরা জল ড্রেন ছাড়িয়ে রাস্তায় উঠে পড়ে। এই জল উপেক্ষা করে রাস্তায় হাটাতে দারুন সমস্যায় পড়তে হয় শহরবাসীদের। একদমই যাতায়াত করতে অসুবিধা হয়। নাজেহাল হন সাইকেল থেকে গাড়ি চালকরাও। এই সংকট এড়াতেই পৌরসভা থেকে প্রথমে কাজ শুরু হয়েছে নিকাশি নালা উচ্ছেদের। আজ ঠিক সকাল থেকে সিউড়ির নেতাজি রোডের ওপর থাকা একপাশের নিকাশি নালার ওপরের দোকান গুলি উচ্ছেদ করা হয়। পরবর্তী দোকানগুলির উচ্ছেদের কাজ চলবে। শনিবার শুরু হওয়া এই কাজ চলবে রবিবার অবধি৷ আবার পরবর্তী শনি ও রবিবার সিউড়ি পৌরসভার পক্ষ থেকে হবে এই দোকান উচ্ছেদ ও নিকাশি নালা পরিষ্কারের কাজ।

Supratim Das

Published by:Debalina Datta
First published: