Home /News /south-bengal /
West Bengal News: বাড়ির ছেলের জন্মদিন, বীরভূমের এই পরিবার যা করল! তারিফ করছে সকলে...

West Bengal News: বাড়ির ছেলের জন্মদিন, বীরভূমের এই পরিবার যা করল! তারিফ করছে সকলে...

ছেলের জন্মদিনে সপরিবারে মরণোত্তর চক্ষুদানের অঙ্গীকার

ছেলের জন্মদিনে সপরিবারে মরণোত্তর চক্ষুদানের অঙ্গীকার

West Bengal News: ছেলের জন্মদিনে সপরিবারে মরণোত্তর চক্ষুদানের অঙ্গীকার বীরভূমের দুবরাজপুরের পরিবারের।

  • Share this:

#বীরভূম: ছেলের জন্মদিনে সপরিবারে মরণোত্তর চক্ষুদানের অঙ্গীকার । ইতিমধ্যে বীরভূম ভলেন্টিয়ার ব্লাড ডোনার্স এসোসিয়েশন জেলাজুড়ে মরণোত্তর চক্ষুদান অঙ্গদান এবং দেহদানের প্রচার ব্যাপক মাত্রায় শুরু করেছে (West Bengal News) । মৃত্যুর পরে মানুষের একজোড়া কর্নিয়া অন্য অন্ধ মানুষের চোখের আলো ফিরিয়ে দেবে এই ভাবনায় অনুপ্রাণিত হয়ে বীরভূমের দুবরাজপুরের বাসিন্দা পেশায় প্রাথমিক শিক্ষক উজ্জ্বলকুমার দা এবং উনার পত্নী শর্মিষ্ঠা দা তাঁদের ছেলে সায়ন দায়ের জন্মদিন  উপলক্ষে বীরভূম ভলেন্টিয়ার ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশনের হাত ধরে সপরিবারে মরণোত্তর চক্ষুদানের অঙ্গীকারের ফর্মে সই করেন ।

এই মরণোত্তর চক্ষুদানের কর্মসূচিতে উপস্থিত ছিলেন বীরভূম ভলেন্টিয়ার ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশনের সহসভাপতি প্রিয়নীল পাল সহ আরো কিছু সদস্যরা । বীরভূম ভোলেন্টারি ব্লাড ডোনার্স আয়াসসিয়েশনের সদস্যরা এর আগেও বিভিন্ন সমাজ সেবামূলক কাজ করেছেন । কখনও রক্তের সংকট মেটাতে দেখা গেছে তাঁদের, আবার কখনও দুঃস্থদের পাশে থেকে বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত ।

আরও পড়ুন: সোমে উদ্বোধন, পার্ক স্ট্রিটের ক্রিসমাস ফেস্টিভ্যালে এবার অনেক নিয়ম বদল! জেনে রাখুন...

আরও পড়ুন: প্রশান্ত কিশোরের ঘনিষ্ঠ-কূটনীতিতেও দক্ষ, পবন বর্মাকে বড় পদ দিল তৃণমূল

বীরভূম ভলেন্টিয়ার ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশনের সহসভাপতি প্রিয়নীল পাল জানান , " আমরা মূলত সমাজসেবায় বিশ্বাসী । মানুষের এক ডাকে আমরা আমাদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার চেষ্টা করি । মাসে মাসে বীরভূমের বিভিন্ন প্রত্যন্ত গ্রাম গুলিতে আমরা একটি করে স্বাস্থ্য শিবির করার চেষ্টা করি । তার পাশাপাশি আয়োজন করি একটি করে ব্লাড ডোনেশন ক্যাম্পের । যাতে একটু হলেও আমরা রক্তের সংকট কমাতে পারি । তাই শুধু আমরা এগিয়ে এলেই হবেনা সাথে সাথে সচেতন হতে হবে সাধারণ মানুষদেরও । জন্মদিনের মতো একটি বিশেষ দিনে এমন অঙ্গ দান সত্যিই খুব বিশেষ । আমাদের মাধ্যমে এই মহৎ কাজ হওয়ায় সত্যিই আনন্দিত  আমরা । জন্মদিনের মতো এই বিশেষ দিন গুলোতে জেলাজুড়ে আরো মানুষ যদি মরণোত্তর চক্ষুদান অবদান এবং দেহ দানের মতো কর্মসূচিতে গিয়াছে তাহলে অনেক মানুষের ভবিষ্যতে উপকার হবে । "

Published by:Suman Biswas
First published:

Tags: Birbhum, West Bengal news

পরবর্তী খবর