corona virus btn
corona virus btn
Loading

শরীরে করোনা, সন্দেহ হলেই পরীক্ষা করান, প্রশাসনের উদ্যোগে চালু বিশেষ হোয়াটসঅ্যাপ নম্বর

শরীরে করোনা, সন্দেহ হলেই পরীক্ষা করান, প্রশাসনের উদ্যোগে চালু বিশেষ হোয়াটসঅ্যাপ নম্বর
Representative image

নির্দিষ্ট হোয়াটস্যাপ নম্বরে মেসেজ করলেই জেলা প্রশাসন তার করোনা পরীক্ষার ব্যবস্থা করে দেবে।

  • Share this:

#বীরভূম: বীরভূম জেলা প্রশাসনের তরফে খোলা হল বিশেষ হোয়াটস্যাপ নম্বর। যেখানে বীরভূম জেলার বাসিন্দারা ইচ্ছা করলেই করতে পারবেন নিজের করোনা পরীক্ষা। কোনও ব্যক্তি করোনা টেস্টের ইচ্ছা প্রকাশ করে ওই নির্দিষ্ট হোয়াটস্যাপ নম্বরে মেসেজ করলেই জেলা প্রশাসন তার করোনা পরীক্ষার ব্যবস্থা করে দেবে। সেক্ষেত্রে ওই ব্যাক্তির নম্বরে মেসেজ পাঠিয়ে জেলা প্রশাসন জানিয়ে দেবে ওই ব্যাক্তিকে কোথায় কোন স্বাস্থ্যকেন্দ্রে উপস্থিত থাকতে হবে। ওই ব্যক্তি উপস্থিত থাকলেই তার পরীক্ষা হয়ে যাবে। বীরভূম জেলায় বেশি করোনা পরীক্ষা করার লক্ষ্যেই এই সিদ্ধান্ত বীরভূম জেলা প্রশাসনের।

করোনা সংক্রামন রুখতে ইতিমধ্যেই আগামী ২৪ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত বীরভূমের সমস্ত পুরসভা এলাকায় লকডাউন ঘোষনা করেছে জেলা প্রশাসনের। দুপুর ১২ থেকে রাত ১০টা পর্যন্ত লকডাউনের ঘোষনা। সিউড়ী, বোলপুর, সাঁইথিয়া, রামপুরহাট, নলহাটি, দুবরাজপুর, মোট ৬টি পুরসভা এলাকায় লকডাউন। সংক্রমনের সংখ্যা প্রতিদিন যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাতে বীরভূম জেলা প্রশাসনের উদ্যোগে র‍্যাপিড টেস্ট শুরু হয়েছে বীরভূমের বিভিন্ন প্রান্তে। বীরভূম জেলা প্রশাসন সূত্রে খবর, বর্তমানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪০৫ জন আর সুস্থ হয়েছেন ৩৪৬ জন। বর্তমানে ৫৫ জন বীরভূমের কোভিড হাসপাতলে চিকিৎসাধীন আছেন।

বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে জনসাধারণকে বারবার এই মারুন ভাইরাস নিয়ে সতর্ক করা সত্ত্বেও কিছু মানুষকে প্রকাশ্যে এখনও বাজারে বিনা মাস্কে ঘোরাফেরা করতে দেখা যাচ্ছে। সেই কারণে বীরভূম জেলা প্রশাসন বিভিন্ন জায়গায় অভিযান চালায় সেই সাথে যেসব সাধারণ মানুষ মাস্ক না পরে ঘুরে বেড়াচ্ছে তাদের উপর কড়া ব্যবস্থাও নিচ্ছে। পাশাপাশি সংক্রমন বেড়েছে সিউড়ি পুরসভা এলাকাতেও। পুরসভা এলাকাতে সংক্রমন বেড়ে যাওয়ার কারনেই পুর এলাকাতে লকডাউনের ঘোষনা করা হয়েছে। বীরভূম জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ প্রদীপ ভকত করোনা আক্রান্ত গত কয়েকদিন আগে কলকাতায় যান চিকিৎসার জন্য। আপাতত জেলা পরিষদ অনির্দিষ্ট কালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Supratim Das
Published by: Ananya Chakraborty
First published: July 25, 2020, 6:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर