corona virus btn
corona virus btn
Loading

পুলিশের ব্যবহারে অত্যন্ত খুশি, প্রশাসনের বাসে চেপেই গন্তব্যে পরিযায়ী শ্রমিকেরা

পুলিশের ব্যবহারে অত্যন্ত খুশি, প্রশাসনের বাসে চেপেই গন্তব্যে পরিযায়ী শ্রমিকেরা

বিভিন্ন জেলায় লুকিয়ে হেঁটে পেরোলেও বীরভূমে গিয়ে স্বস্তির নিঃশ্বাস তাঁদের

  • Share this:

#বীরভূম: রেললাইন হেঁটে চলা পরে ইন্সপেকশন ভ্যানের চালকের তৎপরতায় দুর্ঘটনার হাত থেকে বেঁচে আশ্রয় হয়েছিল বীরভূম জেলা প্রশাসনের আশ্রয়স্থলে। সেই ৪৬ জন পরিযায়ী শ্রমিককে বাড়ি ফেরালো বীরভূম জেলা পুলিশ প্রশাসন। নলহাটি স্টেশনে গত ৮ তারিখ রাতে এই শ্রমিকরা বর্ধমান থেকে ফিরছিল রেললাইন ধরে সেই সময় লাইনে ইনস্পেকসেন ট্রেন চলে আসে লাইনে দুর্ঘটনা থেকে বাঁচে ১৭ জন শ্রমিক। ঝাড়খণ্ডের পাকুড়, গোড্ডা , সাহেবগঞ্জ এই সব এলাকায় ৪৬ জন শ্রমিককে নলহাটি রেল প্রশাসন নলহাটি ১ নাম্বার ব্লক প্রশাসনকে তুলে দেন। বীরভূম জেলা প্রশাসন ও বীরভূম জেলা পুলিশ আজ দুটি বাসের ব্যাবস্থা করে তাদের বাড়ি ফেরানোর উদ্যোগ গ্রহণ করেন।

রবিবার নলহাটি থানার পক্ষ থেকে গোলাপ ফুল দিয়ে সংবর্ধনা দেওয়া হয় যাত্রা শুভযাত্রা কামনা করে । শ্রমিকদের হাতে খাবার, জল তুলে দেওয়া হয়েছে । বীরভূম জেলা পুলিশের কাছে এই ধরনের আতিথিয়তা পেয়ে খুশি পরিযায়ী শ্রমিকরা। তাঁরা জানালেন বিভিন্ন জেলার বিভিন্ন থানা এলাকা পেরিয়ে এসেছেন ঝাড়খণ্ডে বাড়ি যাওয়ার জন্য ।  কখনও লুকিয়ে তো কখনও জঙ্গলের ভেতরে রাস্তা দিয়ে কিন্তু বীরভূমে এসে পৌঁছেছেন ৷ পুলিশের আতিথিয়তা পেয়ে তারা সত্যিই যথেষ্ট খুশি।

বাসের ভেতর এই বসে পুলিশকর্মীদের হাত নেড়ে প্রণাম জানিয়ে তাঁরা চলে গেলেন নিজেদের বাড়ির উদ্দেশে তাঁদের বাড়ি ফেরার জন্য বীরভূম জেলা প্রশাসন বাসের ব্যবস্থা করেছিল ৷ সেই বাসে চেপেই চারা বাড়ি ফিরবে ৷

Supratim Das
Published by: Bangla Editor
First published: May 10, 2020, 11:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर