দক্ষিণবঙ্গ

?>
corona virus btn
corona virus btn
Loading

করোনা মোকাবিলায় বিপত্তারিণী ব্রতের দিনেও ভক্তদের জন্য খোলা হল না বিপত্তারিণী চণ্ডীবাড়ি মন্দির

করোনা মোকাবিলায় বিপত্তারিণী ব্রতের দিনেও ভক্তদের জন্য খোলা হল না বিপত্তারিণী চণ্ডীবাড়ি মন্দির
Photo Courtesy: Bipadtarini Chandi Bari

শাস্ত্র মতে আজ, শনিবার বিপত্তারিণী ব্রত হলেও করোনা সংক্রমণ মোকাবিলায় ভক্তদের জন্য খোলা হল না রাজপুরের জাগ্রত বিপত্তারিণী চণ্ডীবাড়ি মন্দিরের মূল দরজা।

  • Share this:

#রাজপুর: করোনা মোকাবিলায় বিপত্তারিণী ব্রতের দিনেও ভক্তদের জন্য খোলা হল না রাজপুরের বিখ্যাত বিপত্তারিণী চণ্ডীবাড়ি মন্দির ৷ বাইরে থেকেই তাই  সারতে হচ্ছে প্রণাম ৷ ডিজিটাল প্লাটফর্মে পাওয়া যাবে মায়ের দর্শন ৷

শাস্ত্র মতে আজ, শনিবার বিপত্তারিণী ব্রত হলেও করোনা সংক্রমণ মোকাবিলায় ভক্তদের জন্য খোলা হল না রাজপুরের জাগ্রত বিপত্তারিণী চণ্ডীবাড়ি মন্দিরের মূল দরজা। মন্দিরের বাইরের দালানে প্রসাদ নিবেদন করে নিজের মনস্কামনা জানাচ্ছেন ভক্তরা। আবার বাইরে থেকে মা বিপত্তারিণীর উদ্দেশ্যে প্রণাম করেই ফিরে যেতে হচ্ছে দূর-দূরান্ত থেকে আসা ভক্তদের।

Photo Courtesy: Bipadtarini Chandi Bari Rajpur/File Photo Photo Courtesy: Bipadtarini Chandi Bari Rajpur/File Photo

এ বিষয়ে মন্দির কর্তৃপক্ষ জানান, করোনা মোকাবিলায় অগনিত ভক্তদের সমাগম এড়াতে লকডাউনের শুরু থেকেই বন্ধ রাখা হয় মন্দির। যদিও রাজপুরের বিপত্তারিণী চণ্ডীবাড়ি মন্দিরের প্রথা অনুযায়ী সোজা রথ এবং উল্টোরথের মাঝের মঙ্গলবার বিপত্তারিণী ব্রত অনুষ্ঠিত হয় এখানে। তাও শাস্ত্রমতে শনিবার বিপত্তারিণী ব্রত হওয়ার কারণে বহু ভক্তরা আসছেন দূর-দূরান্ত থেকে। এদিন কোনওভাবেই মন্দিরে দেবীকে প্রসাদ নিবেদন এবং মায়ের দর্শন না করা গেলেও বিপত্তারিণী চণ্ডীবাড়ির নির্দিষ্ট সোশ্যাল মিডিয়ার লিঙ্ক থেকে বাড়িতে বসেই মায়ের দর্শন করতে পারবেন ভক্তরা।

আগামী ৫ জুলাই গুরুপূর্ণিমা থাকায় প্রতিবছরের মতো অগণিত ভক্তদের সমাগম হওয়ার আশঙ্কায় একদিন বাড়িয়ে, ৬ জুলাই থেকে রাজপুরের জাগ্রত বিপত্তারিণী চণ্ডীবাড়ি মন্দির ভক্তদের জন্য খোলার সিদ্ধান্ত নিয়েছে মন্দির কর্তৃপক্ষ।

Published by: Siddhartha Sarkar
First published: June 27, 2020, 3:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर