শিক্ষকরা ঠিক সময়ে স্কুলে আসছেন তো? সরকারি স্কুলে চালু হচ্ছে বায়োমেট্রিকে হাজিরা

রাজ্যে প্রথম বাঁকুড়া জেলায় পাঁচটি প্রাথমিক স্কুলে শুরু হচ্ছে বায়োমেট্রিকে হাজিরার পদ্ধতি। বায়োমেট্রিক হাজিরাকে স্বাগত জানিয়েছেন শিক্ষক ও অভিভাবকরা।

রাজ্যে প্রথম বাঁকুড়া জেলায় পাঁচটি প্রাথমিক স্কুলে শুরু হচ্ছে বায়োমেট্রিকে হাজিরার পদ্ধতি। বায়োমেট্রিক হাজিরাকে স্বাগত জানিয়েছেন শিক্ষক ও অভিভাবকরা।

  • Share this:

    #বাঁকুড়া: শিক্ষকরা ঠিকসময়ে স্কুলে আসছেন? আগে চলে যাচ্ছেন না তো? অভিযোগ তো ভূরি ভূরি। তবে এবার সব ধরা পড়বে বায়োমেট্রিক ডিভাইসে। রাজ্যে প্রথম বাঁকুড়া জেলায় পাঁচটি প্রাথমিক স্কুলে শুরু হচ্ছে বায়োমেট্রিকে হাজিরার পদ্ধতি। বায়োমেট্রিক হাজিরাকে স্বাগত জানিয়েছেন শিক্ষক ও অভিভাবকরা।

    - আর হাজিরা খাতায় সই নয় - রাজ্যে প্রথম বায়োমেট্রিকে হাজিরা শিক্ষকদের - বাঁকুড়ায় ৫ স্কুলে বায়োমেট্রিক পদ্ধতি

    অন্য সব পেশার মত প্রাথমিক স্কুলে শিক্ষকদের আসার ও যাওয়ার নির্দিষ্ট সময় আছে। স্কুলে হাজিরা দেওয়ার জন্য খাতায় সই করতে হয় শিক্ষকদের। কিন্তু বারবার প্রাথমিক শিক্ষা সংসদে বারবার অভিযোগ জমা পড়ে, শিক্ষকরা ঠিক সময়ে স্কুলে আসছেন না অথবা আগে বেরিয়ে যাচ্ছেন। এই সব অভিযোগের নিষ্পত্তি ঘটাতেই এবার প্রাথমিক স্কুলে বসছে বায়োমেট্রিক ডিভাইস। রাজ্যে প্রথম শিক্ষকদের বায়োমেট্রিক হাজিরার পদ্ধতি চালু হচ্ছে বাঁকুড়ায়। প্রথম পর্যায়ে বাঁকুড়ার ৫ স্কুলে বায়োমেট্রিক --------------------------- - বাঁকুড়া গার্লস প্রাইমারি - বঙ্গবিদ্যালয় প্রাইমারি - বাঁকুড়া গোয়েঙ্কা প্রাইমারি - হিন্দু স্কুল প্রাইমারি - মিশন গার্লস প্রাইমারি এই পাঁচ স্কুলে বায়োমেট্রিক হাজিরা চালু হচ্ছে - পরে ৩,৬৬৪ স্কুলে চালু হবে বায়োমেট্রিক হাজিরা - প্রথম পর্যায়ে খরচ হয়েছে ১১ কোটি ৬ লক্ষ ৭৩ হাজার ৫০ টাকা

    নতুন পদ্ধতিকে স্বাগত জানিয়েছেন শিক্ষক ও অভিভাবকরা। শিক্ষাবিদরাও এই উদ্যোগে সাধুবাদ জানিয়েছেন।

    বায়োমেট্রিক ডিভাইসগুলি কিনবে স্কুল কর্তৃপক্ষই। এরপর স্কুল থেকে প্রতি মাসের ডেটা প্রাথমিক শিক্ষা সংসদের অফিসে গিয়ে জমা দেওয়া হবে। পরে হাইস্কুলগুলিতেও এই পদ্ধতি চালুর পরিকল্পনা নেওয়া হয়েছে।

    Published by:Dolon Chattopadhyay
    First published: